ভারতীয় সেনাবাহিনীতে উইমেন মিলিটারি পুলিশ পদে নিয়োগ! দেখে নিন আবেদনের শেষ তারিখ

23
ভারতীয় সেনাবাহিনীতে উইমেন মিলিটারি পুলিশ পদে নিয়োগ! দেখে নিন আবেদনের শেষ তারিখ

ভারতীয় সেনাবাহিনীতে মহিলাদের নেওয়া হতে চলেছে। ১০০ টি শূন্যপদে মহিলাদের নিয়োগ করা হতে চলেছে বলে জানানো হয়েছে। চাকরিতে আবেদন করার জন্য প্রয়োজনীয় রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ২০ জুলাইয়ের মধ্যেই রেজিস্ট্রেশন করে ফেলতে হবে ইচ্ছুক প্রার্থীদের। এমনটাই জানানো হয়েছে ইন্ডিয়ান আর্মির অফিশিয়াল ওয়েবসাইটে। সোলজার জেনারেল ডিউটিতে উইমেন মিলিটারি পুলিশ পদে নিয়োগ করা হতে চলেছে।

আম্বালা, লখনউ, জবলপুর, বেলগাম, পুণে ও শিলংয়ে মহিলাদের রালি করা হবে বলে জানানো হয়েছে। তবে পরীক্ষার্থীরা অবশ্য নিজেদের জেলায় বা নিকটবর্তী কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন বলেও জানানো হয়েছে। ইন্ডিয়ান আর্মির অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পেয়ে যাবেন। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে কাট অফ লিস্ট বের করা হবে।

দশম শ্রেণিতে পাওয়া গড় নম্বর থেকেই এই কাট অফ লিস্ট বের করানো হবে। দশম শ্রেণিতে ৪৫ শতাংশ নম্বর এবং বয়স ১৭ থেকে ২১.৫ বছরের মধ্যে হলে সেই প্রার্থীকে আবেদনের যোগ্য বলে মনে করা হবে। যদি একই নম্বরের একাধিক ব্যক্তি আবেদন করেন তাহলে সেক্ষেত্রে বয়স যার বেশি হবে তাকে অগ্রাধিকার দেওয়া হবে। এরপর শূন্যপদে সঙ্গে সামঞ্জস্য রেখে নির্দিষ্ট পরিমাণ প্রার্থীদের অ্যাডমিট কার্ড দেওয়া হবে।

সেনাবাহিনীতে নিযুক্ত হওয়ার জন্য একটি প্রবেশিকা পরীক্ষায় বসতে হবে ইচ্ছুক প্রার্থীদের। এরপর মিলিটারি হাসপাতাল, বেস হাসপাতাল বা কমান্ড হাসপাতাল থেকে ফিট সার্টিফিকেট নিতে হবে। গুরুত্বপূর্ণ নথি সাবমিট করে রেজিস্ট্রেশন প্রক্রিয়া অবিলম্বে সম্পন্ন করে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।