শিক্ষক, ক্লার্ক এবং কাউন্সিলর পদে প্রচুর কর্মী নিয়োগ! শীঘ্রই দেখে নিন আবেদন সংক্রান্ত বিস্তারিত

23
শিক্ষক, ক্লার্ক এবং কাউন্সিলর পদে প্রচুর কর্মী নিয়োগ! শীঘ্রই দেখে নিন আবেদন সংক্রান্ত বিস্তারিত

চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। বিশিষ্ট প্রতিষ্ঠানের তরফ থেকে শিক্ষক, ক্লার্ক এবং কাউন্সিলর পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে করেছে। ইংরেজি, হিন্দী, গণিত বিভিন্ন বিষয়ের শিক্ষক নিয়োগ করা হবে। ভারতীয় নাগরিকরা দেশের যেকোনো প্রান্ত থেকে উক্ত পদের জন্য আবেদন করতে পারেন। শূন্য পদের সংখ্যা মোট ৭,২৩৬টি। প্রশিক্ষিত গ্রাজুয়েট টিচার, প্রাইমারি অ্যাসিসটেন্ট টিচার, অ্যাসিস্ট্যান্ট টিচার নার্সারি এবং জুনিয়ার সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য কর্মী নিয়োগ করা হতে চলেছে।

প্রশিক্ষিত গ্যাজুয়েট টিচার পদের জন্য আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই নির্দিষ্ট বিষয়ে স্নাতকে অন্ততপক্ষে ৪৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। প্রাইমারি অ্যাসিসটেন্ট টিচার এবং অ্যাসিস্ট্যান্ট টিচার নার্সারি পদের জন্য আবেদনের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর সহ উচ্চ মাধ্যমিক পাস এবং তার সঙ্গে প্রাইমারি এডুকেশন কিংবা নার্সারি এডুকেশনে ২ বছরের ডিপ্লোমা পাশ হতে হবে।

জুনিয়ার সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য কেবল মাধ্যমিক পাস হলেই হবে। একইসঙ্গে কম্পিউটারে প্রতি মিনিটে ৩৫টি ইংরেজি শব্দ টাইপ করার ক্ষমতা থাকতে হবে। হিন্দির ক্ষেত্রে প্রতি মিনিটে ৩০টি শব্দ টাইপ করতে হবে। এছাড়াও কাউন্সিলর পদের জন্য সাইকোলজি বা অ্যাপ্লাইড সাইকোলজি নিয়ে স্নাতক পাস হতে হবে। তার সঙ্গে কাউন্সেলিং সাইকোলজি নিয়ে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা থাকতে হবে।

হেডক্লার্ক এবং পাটোয়ারী বিভাগের জন্য যে কোনো শাখায় স্নাতক পাস এবং তার সঙ্গে কম্পিউটার জ্ঞান থাকতে হবে। পাটোয়ারী এবং জুনিয়ার সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য ৫,২০০-২০,২০০ টাকা বেতনক্রম হবে। বাকি পদগুলির জন্য বেতন হবে ৯,৩০০-৩৪,৮০০ টাকা। আবেদনকারীদের https://dsssbonline.nic.in/ ওয়েবসাইটে গিয়ে আবেদন জানানোর পরামর্শ দেওয়া হয়েছে।