ভারতীয় ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ! শীঘ্রই করুন আবেদন

9
ভারতীয় ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ! শীঘ্রই করুন আবেদন

আপনি যদি পশ্চিমবঙ্গের মাধ্যমিক অথবা সমতুল্য বোর্ডের পরীক্ষায় পাশ করে থাকেন এবং আপনি যদি সাইকেল চালাতে জানেন তাহলে আজই আবেদন করুন ভারতীয় ডাক বিভাগে। আবেদন করার জন্য আপনার হাতে রয়েছে আর একটি দিন। তাই যত তাড়াতাড়ি সম্ভব এই প্রতিবেদনটি পড়ুন এবং আবেদন করুন শূন্য প্রার্থীর জন্য।

গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ। মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় পাস করলে এবং সাইকেল চালানো জানলেই এই পদের জন্য আবেদন করতে পারবেন। ভারতীয় ডাক বিভাগে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ২৩৫৭ টি শূন্যপদের গ্রামীণ ডাক সেবক নিয়োগে বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ডাক বিভাগ.
আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত আসনের প্রার্থীরা বয়সের উর্ধ্বে ছাড় পাবেন সরকারি নিয়ম অনুযায়ী।

আবেদনকারীকে ন্যূনতম প্রাথমিক অথবা সমতুল্য বোর্ডের পরীক্ষায় পাশ করতে হবে। অংক, স্থানীয় ভাষা, এবং ইংরেজিতে পাশ নম্বর থাকতেই হবে তাকে।

শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি কম্পিউটার সরকার স্বীকৃত যে কোন শিক্ষা কেন্দ্র থেকে যদি বেসিক প্রশিক্ষণের সার্টিফিকেট থাকে তাহলে সেই প্রার্থী অগ্রাধিকার পাবে।

সাইকেল চালানোর পাশাপাশি মোটরসাইকেল চালানো জানলেও এই পদের জন্য আবেদন করতে পারবেন আপনি।

যোগদানের সময় মাসের বেতন থাকবে ১০ হাজার টাকা থেকে শুরু করে ১৪,৫০০ টাকা পর্যন্ত। পরে বেতন বাড়বে।

ভারতীয় ডাক বিভাগে চলা এই নিয়োগ প্রক্রিয়ায় পশ্চিমবঙ্গের ২৩৫৭ টি শূন্যপদে গ্রামীণ ডাক সেবক নিয়োগ করা হবে।

আবেদন জানানো সম্পূর্ণ হওয়ার পর আবেদনকারীরা একটি রেজিস্ট্রশন স্লিপ পাবেন। এই নিয়োগ সম্পর্কে আরও জানতে এই https://indiapostgdsonline.in লিঙ্কে ক্লিক করুন।