অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ, দেখে নিন আবেদন সংক্রান্ত বিস্তারিত

4
অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ, দেখে নিন আবেদন সংক্রান্ত বিস্তারিত

আরও একবার পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। এই পদের জন্য মোট শূন্যপদ হলো 34 টি। তাদের মধ্যে রয়েছেন তপশিলি জাতি 7 জন, তপশিলি উপজাতি দুইজন, ওবিসি প্রার্থী ৩ জন, এবং ওবিসি বি প্রার্থী দুইজন, এছাড়া শারীরিক প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের জন্য তিনটি আসন সংরক্ষিত করা রয়েছে।

ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীদের যে কোন বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এর ডিগ্রী অথবা সমতুল্য ডিগ্রী অর্জন করতে হবে

আবেদনকারীর বয়স এবং বেতন: গত বছর পয়লা জানুয়ারি পর্যন্ত আবেদনকারীর বয়স 36 বছরের মধ্যে থাকতে হবে। এই পদের জন্য বেতন দেওয়া হবে ১৫,৬০০ টাকা থেকে ৪২,০০০ টাকা। এর সঙ্গেই দেওয়া হবে ৫,৪০০ টাকা গ্রেট পে বাবদ।

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের মধ্যে প্রার্থী বাছাই করা হবে। দুটি ভাগে লিখিত পরীক্ষা করা হবে। প্রতিটি ভাগে দেওয়া হবে ১০০ নম্বরের প্রশ্ন। লিখিত পরীক্ষায় এবং ইন্টারভিউ সফল হতে যথাক্রমে সাধারণ, ওবিসি, তপশিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের থাকতে হবে ৪০,৩৮,৩৫,৩০ শতাংশ নম্বর। শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের জন্য ২% ছাড় দেওয়া থাকবে।

আবেদন জানাতে হবে ১১ জানুয়ারি থেকে পয়লা ফেব্রুয়ারির মধ্যে। ফি বাবদ প্রায় ২১০ টাকা দিতে হবে। তবে তপশিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের এবং শারীরিক প্রতিবন্ধকতা যাদের রয়েছে তাদের জন্য কোনরকম ফি লাগবেনা। আবেদন জানাতে হবে অনলাইনে https://wbpsc.gov.in ওয়েবসাইটর মাধ্যমে।

অনলাইনে ডেবিট অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে ফি দিতে পারেন আপনি। এছাড়াও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখা থেকে দোসরা ফেব্রুয়ারি মধ্যে আবেদনের ফি জমা দিয়ে দিতে হবে। অনলাইন অফলাইন সবক্ষেত্রেই অতিরিক্ত কনফিডেন্স ফি, জিএসটি অথবা ব্যাংক চার্জ দিতে হবে।