সম্প্রতি ভারতে খুবই কম দামের মধ্যে লঞ্চ হল Yamaha Fascino 125 Hybrid স্কুটার

24
সম্প্রতি ভারতে খুবই কম দামের মধ্যে লঞ্চ হল Yamaha Fascino 125 Hybrid স্কুটার

লকডাউনের সময় কালে অফিস কাছারিতে যেতে সমস্যার মুখে পড়তে হয়েছে নিত্যযাত্রীদের। এমনিতেই বাসে, ট্রামে, ট্রেনে ওঠা এই পরিস্থিতিতে বেশ ঝুঁকিপূর্ণ। তার উপর আবার দেশের সব জায়গাতে নিত্যযাত্রীদের জন্য ট্রেনের বন্দোবস্ত করা সম্ভব হয়ে ওঠেনি। তাই বর্তমান পরিস্থিতিতে অনেকেই নিজস্ব যানের উপর নির্ভর করছেন। এই সময়কালে যদি কম দামের মধ্যে একান্তই নিজের স্কুটার কিনতে চান তাহলে সেই সুযোগ আপনাকে দেবে ইয়ামাহা।

জাপানের এই মোটরবাইক প্রস্তুতকারক সংস্থাটি সম্প্রতি কম দামের মধ্যে স্কুটার লঞ্চ করলো বাজারে। সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে সম্প্রতি ভারতের বাজারে Yamaha Fascino 125 Hybrid নামের ওই নতুন স্কুটার লঞ্চ করা হয়েছে। চলতি মাসের শেষ দিকেই এই স্কুটারটি ভারতের বাজারের শোরুমে আসতে চলেছে। আকর্ষণীয় মডেল এবং আকর্ষণীয় ফিচার এই স্কুটারের অন্যতম আকর্ষণ যা গ্রাহককে আকৃষ্ট করবেই।

স্মার্ট মোটর জেনারেটর সিস্টেম এই কম দামের স্কুটারের অন্যতম আকর্ষণীয় ফিচার। যার ফলে বন্ধ গাড়ি স্টার্ট করার সময় ইলেকট্রিক মোটরের মতো কাজ করবে। এয়ার কুলড ফুয়েল ইনজেক্টেড, ১২৫ সিসি ব্লু কোর ইঞ্জিন রয়েছে এই স্কুটারে। 6,500 RPM-এ 8.2 PS পাওয়ার ও 5000 RPM-এ10.3 Nm পিক টর্ক দেয় এই ইঞ্জিন। ডিস্ক ব্রেক ভার্সনে ব্লু-টুথ এনাবেল্ড Yamaha Motorcycle Connect X অ্যাপ- এর সঙ্গে কানেক্ট করার ব্যবস্থা রয়েছে।

DRLs, LED টেল ল্যাম্প ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, সাইড স্ট্যান্ড কাট-অফ ও ইঞ্জিন কাট-অফ সুইচও থাকছে এই স্কুটারে। Yamaha Fascino 125 FI ডিস্ক ব্রেক ভার্সন-এর দাম ৭৬,৫৩০ টাকা এবং ড্রাম ব্রেক ভার্সনের দাম ৭০,০০০ টাকা ধার্য করা হয়েছে।