সম্প্রতি স্বজনপোষণের শিকার হয়ে মানসিক অবসাদে ভুগছেন অভিনেতা ফ্রেডা দারুওয়ালা

5
সম্প্রতি স্বজনপোষণের শিকার হয়ে মানসিক অবসাদে ভুগছেন অভিনেতা ফ্রেডা দারুওয়ালা

কয়েকদিন আগেই সুশান্ত সিং রাজপুতের অবসাদে শিকার হওয়া এবং শেষে তার মৃত্যু হওয়ায় দেশবাসীর কাছে দুস্বপ্নের মতো ছিল। সম্প্রতি শোনা গেল অভিনেতা ফ্রেডা দারুওয়ালা অবসাদের শিকার হয়েছেন। সুশান্তের মত তিনিও স্বজনপোষণের শিকার হয়েছেন সিনেমা জগতে। প্রতিভা থাকা সত্বেও তিনি কাজ পাচ্ছেননা, এরফলেই তিনি মানসিক অবসাদে বিপর্যস্ত হয়ে পড়েছে।

2007 সালে তিনি মিস্টার ইন্ডিয়া ওয়ার্ল্ড প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন। তারপর সিনেমা জগতে পা রাখা শুরু মডেলিং দিয়ে। কিন্তু তার স্বপ্ন ছিল সে অভিনেতা হবে, একদিন মডেলিং করতে করতেই তার সিনেমার অফার আসে কিন্তু নায়ক হিসেবে নয় খলনায়ক হিসেবে। সিনেমাটির নাম ছিল হলিডে নায়ক ছিলেন অক্ষয় কুমার এবং তার বিপরীতে তিনি খলনায়ক এর অভিনয় করেছিলেন। তারপর তিনি বেশ কয়েকটি সিনেমাতে অভিনয় করেছিলেন যেমন কমান্ডো-2, রেস-2, ফোর্স-2।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিনেতা ফ্রেডা বলেছেন, হলিডে সিনেমার শুটিং করার পর থেকেই আমার হাতে সেরকম কোনো কাজ ছিল না। এমনই দুর্দশার মধ্য দিয়ে জীবন কাটছিলাম যে আমাকে নিজের বাইক পর্যন্ত বেছে দিতে হয়েছিল। মানসিক অবসাদে এতটাই গ্রাস করেছিল ভেবেছিলাম সমস্তকিছু ছেড়ে দি। কিন্তু শেষ পর্যন্ত আমার মন সেটা মেনে নিতে পারছিলনা কারন আমি অভিনয় খুব ভালোবাসি এই জন্য অনেক কষ্ট থাকা সত্বেও হাল ছাড়িনি।

তিনি আরো বলেন যে, মানুষ এখন এতটাই ব্যস্ত যে কেউ কারো খেয়াল রাখেনা। এর ফলে যারা মানসিক অবসাদে ভুগছেন তারা আরও একা হয়ে যাচ্ছে। সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর মানসিক অবসাদের কথাটি অনেকটাই সামনে এসেছে সবার কাছে। ফ্রেডার মতে, তাই আমার সবার কাছে একটাই অনুরোধ, যারা মানসিক অবসাদে ভুগছেন তাদেরকে একটু সময় দিন বোঝার চেষ্টা করুন তাহলে নিশ্চয়ই সে মানসিক অবসাদ থেকে উদ্ধার পেতে পারে। সাক্ষাৎকারের শেষে ফ্রেডির বক্তব্য ছিল এখনো আশা রাখে সে অনেক সিনেমায় কাজ করবে পাশাপাশি আঞ্চলিক সিনেমাও সে কাজ করার সুযোগ পাবে। গুজরাটি সিনেমা সূর্যাশ তাকে শেষবারের মতো দেখা গিয়েছিল।