সম্প্রতি সমুদ্র থেকে উদ্ধার হল এক বিরল প্রজাতির বিশাল বড় লবস্টার! ভাইরাল ছবি

32
সম্প্রতি সমুদ্র থেকে উদ্ধার হল এক বিরল প্রজাতির বিশাল বড় লবস্টার! ভাইরাল ছবি

সমুদ্র থেকে উদ্ধার হল বিরল প্রজাতির বিশাল বড় গলদা চিংড়ি বা লবস্টার। সাধারণ আর পাঁচটা লবস্টারের থেকে এই চিংড়ির পার্থক্য হল এর রং। একেবারে গাঢ় নীল রঙের বিশাল সাইজের এই চিংড়ি মাছটিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। কারণ ইতিপূর্বে কেউ কখনো বিরল প্রজাতির এমন গলদা চিংড়ি স্বচক্ষে দেখেননি। মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে এক মৎস্যজীবীর জালে ধরা পড়েছে বিরল প্রজাতির এই মাছটি।

ক্যাপ্টেন জো অ্যান্ড সনস লবস্টার কোম্পানি এই বিরল প্রজাতির চিংড়ি মাছের ছবিটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছে। টবি নামের এক মৎস্যজীবির জালে ধরা পড়েছে এই চিংড়ি মাছ। গত ১৭ই জুলাই ফেসবুকে এই চিংড়ি মাছের ছবিটি শেয়ার করা হয়েছে। চিংড়ি মাছের এই সৌন্দর্য দেখে অভিভূত নেটিজেনরা। যে মৎস্যজীবির জালে এই মাছটি ধরা পড়েছে তিনি নিজেকে অত্যন্ত ভাগ্যবান বলে মনে করছেন।

যদিও চিংড়ি মাছ শিকার ধরার পরেই তাকে আবার সমুদ্রে ছেড়ে দেওয়া হয়েছে। বিগত কয়েক দিন ধরেই সমুদ্রে এই মাছটিকে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। চিংড়ি মাছের এমন অপরূপ সৌন্দর্য এর আগে কখনো দেখার সৌভাগ্য হয়নি অনেকেরই। ক্যাপ্টেন জো অ্যান্ড সনস লবস্টার কোম্পানির কো-ওনার Joey Ciaramitaro এই ছবিটি সোশ্যাল সাইটে তুলে ধরে বিরল এই চিংড়ি মাছের প্রজাতির অস্তিত্ব সম্পর্কে নেটিজেনদের ওয়াকিবহাল করে তুলেছেন।