সম্প্রতি জন্ম নিল সবুজ রং বিশিষ্ট একটি সারমেয়, যা নজর কেড়েছে নেটিজেনদের

10
সম্প্রতি জন্ম নিল সবুজ রং বিশিষ্ট একটি সারমেয়, যা নজর কেড়েছে নেটিজেনদের

এই পৃথিবীতে কত কিছুই না ঘটে। সব ক্ষেত্রে তার ব্যাখ্যা দেওয়া সম্ভব নয়। কিছু কিছু ঘটনা চিরকাল রহস্যময় থেকে যায়। যেমন, এই ছোট্ট সবুজ রঙের সারমেয়টি। যে তার অন্যান্য ভাই-বোনদের থেকে একেবারে আলাদা হয়েই জন্মেছে। একই মায়ের গর্ভস্থ সন্তানদের মধ্যে অবশ্য অনেক পার্থক্যই লক্ষ্য করা যায়। কিন্তু তাই বলে, “সবুজ রং বিশিষ্ট সারমেয়”! ঘটনাটি নজর কেড়েছে নেটিজেনের।

এমন ঘটনা অবশ্য এদেশে ঘটেনি। সুদূর ইটালিতে অবস্থিত সার্দিনিয়ার একটি ফার্মে সম্প্রতি স্পেলাচিয়া নামক একটি মহিলা কুকুর চার সন্তানের জন্ম দিয়েছে। যাদের মধ্যে একটি সদ্যোজাত শিশুর লোমের রংয়ে হালকা সবুজ রঙের আভা রয়েছে। যা তাকে অন্যান্যদের থেকে আলাদা করেছে। পেস্তা বাদামের মত রং এর কারনে ফার্মের মালিক মেলোকি ভালোবেসে তার নাম রেখেছেন পিস্তাচিও। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সে।

তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এমন ঘটনা বিরল হলেও অসম্ভব নয়। মাতৃগর্ভে থাকাকালীন সময়ে মায়ের রক্তে উপস্থিত “বিলিভার্ডিন” নামক একটি রঞ্জকের প্রভাবে শিশুর রং এমন হতেই পারে। মায়ের প্লাসেন্টায় উপস্থিত সবুজ রঞ্জক বিলিভার্ডিন যখন অ্যামনিওটিক তরলের অন্তর্ভুক্ত হয় তখন তার মধ্যে উপস্থিত শিশু সেই রঞ্জকের সংস্পর্শে আসলে তার শরীরেও হালকা সবুজ রঙের প্রভাব পড়ে।

এক্ষেত্রে শিশু জন্মানোর পরে কিছুদিনের মধ্যেই সেই সবুজ রং গায়েব হয়ে যায়। তখন শিশু আবার তার আসল অর্থাৎ স্বাভাবিক রঙ ফিরে পায়। ফার্মের মালিক জানালেন, অন্যান্য পিস্তাচিও এর অন্যান্য ভাই-বোনেদের অন্যত্র পাঠিয়ে দিল তাকে তিনি সর্বদা নিজের ফার্মেই রাখবেন। তাকে উপযুক্ত ট্রেনিং দেওয়ার পর মায়ের সঙ্গে ফার্মের অন্যান্য পশুর রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হবে।