সম্প্রতি একেবারে নতুন রূপে বাজারে আসলো মারুতী সুজুকি Wagon R

20
সম্প্রতি একেবারে নতুন রূপে বাজারে আসলো মারুতী সুজুকি Wagon R

বাজারে এসে গিয়েছে Maruti Suzuki Wagon R। বর্তমানে দেশে সর্বাধিক ব্যবহৃত গাড়ির তালিকায় রয়েছে এই গাড়িটি। পেট্রোল-ডিজেলের ক্রমবর্ধমান দামের ভিত্তিতে বর্তমানে ইলেকট্রিক চালিত গাড়ির প্রতি মানুষের আকর্ষণ বাড়ছে। সেই চাহিদা বুঝে এবার গাড়ির ইলেকট্রিক ভার্সন বাজারে আনার কথা ভাবছে মারুতি সুজুকি। একেবারেই নতুন রূপে বাজারে এসেছে মারুতী Wagon R।

gaadiwaadi.com ওয়েবসাইটে এই গাড়িটি সম্পর্কে বিশদে জানানো হয়েছে। লাহোরের কোনও একটি ইউনিটে সুজুকি তরফ থেকে এই নতুন আবিষ্কারটি আনা হয়েছে। গাড়িতে তিনটি সারিতে সিটের ব্যবস্থা করা হয়েছে। মাঝের সারিতে রিয়ার ফেসিং বাকেট সিট রাখা হয়েছে। তৃতীয় সারিতে রাখা হয়েছে ফরওয়ার্ড ফেসিং বাকেট সিট।

গাড়ির দরজার ক্ষেত্রে অল্পবিস্তর পরিবর্তন করা হয়েছে। OEM ডোরের মতোই মাঝের দরজা রাখা হয়েছে। মডিফায়েড মডেলে ৬৬০ cc থ্রি-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে গাড়িতে। অটোমেটিক ট্রান্সমিশনও রয়েছে এখানে। বর্তমানে প্রায় ১১.৮৫ লক্ষ টাকায় পাওয়া যাচ্ছে মারুতির এই নতুন ইনোভেশন। ২০১৫ সালের মডেল Wagon R এর কাঠামোতে ব্যাপক পরিবর্তন এনেছে সংশ্লিষ্ট সংস্থা।

গাড়িতে AC, এয়ারব্যাগ, পাওয়ার লক, পাওয়ার উইন্ডোজ, ABS, AM/FM রেডিও-সহ একাধিক ফিচার রয়েছে যা গাড়ি ব্যবহারকারীকে আরাম দেবে। সংশ্লিষ্ট সংস্থা আশা করছেন এই গাড়িটিকে কেন্দ্র করে বাজারে ব্যাপক চাহিদা দেখা দেবে।