সেভিংস একাউন্টে ফিক্স ডিপোজিট এর মতো সুবিধা দিচ্ছে আরবিএল ব্যাংক

12
সেভিংস একাউন্টে ফিক্স ডিপোজিট এর মতো সুবিধা দিচ্ছে আরবিএল ব্যাংক

কিছুদিন আগেই প্রত্যেকটি ব্যাংক ফিক্স ডিপোজিটের সুদ বাড়িয়েছিল এবার হঠাৎ করেই দেখা যায় আরবিএল ব্যাঙ্ক তাদের সুদের হার ইতিমধ্যেই বাড়িয়ে দিয়েছে, এই নিয়ম লাগু হয়েছে ৫ই সেপ্টেম্বর থেকে। তবে জানলে আপনিও অবাক হবেন যে সেভিংস একাউন্টে এরপর থেকে ব্যাংক সুদ দেবে।

ফিক্স ডিপোজিট এর মতো সুদ পাওয়া যাবে সেভিংস একাউন্টে। আরবিএল ব্যাংকের গ্রাহকরা শুধুমাত্র এই সুবিধা পাবে। ব্যাংক কর্তৃপক্ষ তরফ থেকে একেবারে ৬.২৫ শতাংশ সুদের ব্যবস্থা করা হয়েছে। সেভিংস একাউন্টের ক্ষেত্রে এই সুদের হার দেওয়া হয় অন্যান্য ব্যাংকের ফিক্স ডিপোজিটে ক্ষেত্রে।

দেখা যাচ্ছে যে এবার হাড্ডাহাড্ডি লড়াই চলছে সমস্ত ব্যাংক গুলির মধ্যে, অন্যদিকে আইসিআইসিআই ব্যাঙ্ক তাদের গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে সুদের হার দিচ্ছে ৩.৫০,যেখানে স্টেট ব্যাঙ্ক দিচ্ছে ২.৭০ শতাংশ কিন্তু আর বি এল ব্যাঙ্ক তাদের সেভিংস একাউন্টের ক্ষেত্রে এক লক্ষ টাকা রাখলে সেই পরিমাণে এক বছরের জন্য সুদ দিচ্ছে ৪.২৫ শতাংশ।

এছাড়া ১০ লক্ষ টাকা রাখলে পাওয়া যাবে ৫.৫০ শতাংশ সুদ ,এবং ১০ থেকে ২৫ লক্ষ টাকা রাখলে সে ক্ষেত্রে পাওয়া যাবে ৬ শতাংশ হারে সুদ এবং ২৫ লক্ষ থেকে এক কোটি টাকা পর্যন্ত রাখলে পাওয়া যাবে বার্ষিক ৬.২৫ শতাংশ আগে যেখানে দেওয়া হতো ৬ শতাংশ।