পিএম কেয়ারস এর নতুন ট্রাস্টি হিসেবে নিযুক্ত হলো রতন টাটা

7
পিএম কেয়ারস এর নতুন ট্রাস্টি হিসেবে নিযুক্ত হলো রতন টাটা

টাটা ইন্ডাস্ট্রির প্রাক্তন চেয়ারম্যান রতন টাটাকে পিএম কেয়ারস এর নতুন ট্রাস্টি হিসেবে নিযুক্ত করা হলো। এই তালিকায় নতুন করে তিনজনের নাম অন্তর্ভুক্ত হয়েছে। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে একটি বিশেষ বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। বোর্ড অফ ট্রাস্টির বৈঠকে নতুন করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বইটাকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কেন্দ্রীয় অর্থমন্ত্রী নবনির্বাচিত সদস্য কেটি থমাস, কাড়িয়া মুন্ডা এবং রতন টাটা।

এছাড়া পিএম কেয়ারসের একটি এডভাইজারি বোর্ড তৈরি করা হয়েছিল যেখানে তিনজনের নাম নির্বাচন করা হয়। এই তিনজন সদস্য হলেন রাজোর রাজিব মহর্ষি সুধা মূর্তি এবং আনন্দ শাহ। প্রধানমন্ত্রী এই বৈঠকে বলেছেন নতুন ট্রাস্টি এবং পরামর্শদাতাদের উপস্থিতি পি এম কেয়ারসের ফান্ডকে আরো সমৃদ্ধ করবে।

সেই সঙ্গে তিনি বলেছেন বৃহত্তর জনজীবনে যাতে পি এম কেয়ারস এর প্রভাব পড়ে তার জন্য নতুন পথ তৈরি করবে এই ব্যবস্থা। এদিন প্রধানমন্ত্রী সাধারণ মানুষকে ফান্ডে বিপুল পরিমাণে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানিয়েছেন। বিভিন্ন প্রকল্পে এই টাকা ব্যবহার করা হচ্ছে। সেইসঙ্গে পিএম কেয়ার ফর চিল্ড্রেন ফান্ড রয়েছে।

ভবিষ্যতে আরো কঠিন এবং বিপজ্জনক পরিস্থিতিতে যাতে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো সম্ভব হয় তার জন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে। শুধু ত্রানের মাধ্যমে নয় ক্যাপিটাল বিল্ডিং গড়ে তোলার লক্ষ্য নিয়েছে কেন্দ্র সরকার।