জমি দখল ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত রানীগঞ্জ! মাফিয়াদের বেধড়ক পেটালো আদিবাসীরা

15
জমি দখল ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত রানীগঞ্জ! মাফিয়াদের বেধড়ক পেটালো আদিবাসীরা

আদিবাসীদের জমি দখল করার চেষ্টা করছিল জমি মাফিয়ারা। এহেন পরিস্থিতিতে জমি বাঁচানোর জন্য মাফিয়াদের বেধড়ক পেটালো আদিবাসীরা। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে রানীগঞ্জ। রানিগঞ্জ থানার অন্তর্গত রানিসায়ের জোড়া মন্দিরের পাশে ঘটেছে এই ঘটনা। জমি মাফিয়াদের হাত থেকে জমি বাঁচানোর জন্য মাফিয়াদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা।

আদিবাসীদের অভিযোগ, বিগত কয়েকদিন ধরেই দুই নম্বর জাতীয় সড়কের পাশে আদিবাসীদের জমি দখলের প্রচেষ্টা চালাচ্ছিল মাফিয়ারা। মাফিয়াদের বিরুদ্ধে নেমে সংঘর্ষে জড়িয়ে পড়েন আদিবাসীরা। মাফিয়াদের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েন তারা। আদিবাসী সম্প্রদায়ের মহিলা পুরুষ নির্বিশেষে লাঠি, বাঁশ, তির-‌ধনুক নিয়ে জমি মাফিয়াদের উপরে হামলা চালান।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় রানীগঞ্জ থানার পুলিশ। পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। আদিবাসীরা পুলিশের কাছে জানিয়েছেন, দুই নম্বর জাতীয় সড়কের পাশের জমি কয়েকদিন ধরেই হাতিয়ে নেওয়ার চেষ্টা করছিলো মাফিয়ারা। তাদের ঠেকাতেই তাদের বিরুদ্ধে অস্ত্র ধরেন তারা। এদিন প্রায় শ দুয়েক আদিবাসী মাফিয়াদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

জমি মাফিয়াদের অস্থায়ী ঘরবাড়ি ভেঙে গুঁড়িয়ে দিয়েছেন আদিবাসীরা। জমির মালিকরা লাঠি, বাঁশ, তীর-ধনুক নিয়ে জমি মাফিয়াদের উপর চড়াও হন। তাদের বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে।