ব্রহ্মাস্ত সিনেমার বাজেট নিয়ে মুখ খুললেন রণবীর কাপুর

9
ব্রহ্মাস্ত সিনেমার বাজেট নিয়ে মুখ খুললেন রণবীর কাপুর

বহু প্রতিক্ষিত ব্রহ্মাস্ত সিনেমাটি মুক্তি পাওয়ার পর সোশ্যাল মিডিয়া যদি একদিকে যেমন উঠেছিল বয়কট ট্রেন্ড, তেমন অন্যদিকে কিছু মানুষ এই সিনেমাটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিল। বহু তর্ক বিতর্কের পর এই সিনেমাটি হিন্দি সিনেমার ভাগ্য পাল্টে দিল। সারা বিশ্ব থেকে এই সিনেমাটি এখনো পর্যন্ত আয় করেছে ৩৫০ কোটি টাকা আর ভারত থেকে আয় করেছে ২০০ কোটি টাকা। সিনেমাটির বাজেটের তুলনায় অনেক কম আয় হয়েছে কিন্তু বর্তমানে যে হিন্দি সিনেমা গুলি প্রেক্ষাপটে মুক্তি পেয়েছিল তার থেকে অনেক বেশি আয় হয়েছে এই সিনেমাটির।

সম্প্রতি সিনেমার বাজেট নিয়ে প্রথমবারের জন্য কথা বললেন সিনেমার মুখ্য চরিত্র শিবা ওরফে রণবীর কাপুর। একটি বেসরকারি সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, আজকাল দেখছি প্রচুর মানুষ ব্রহ্মাস্ত সিনেমার বাজেট নিয়ে কথা বলছেন। যে বাজেট নিয়ে কথা হচ্ছে, সেটা কিন্তু কেবলমাত্র সিনেমার প্রথম পার্টের খরচ নয়, এটি ট্রিলজিটার খরচ।

রণবীর কাপুর আরো বলেন, সিনেমায় যদি সম্পদ সেই ভিএফএক্স কে কিন্তু সিনেমার তিনটি অংশের ব্যবহার করেছে, পরিচালক। অনেকেই ভাবছেন প্রথম পার্ট তৈরি করতে পুরো টাকা খরচ হয়ে গেছে। কিন্তু এমন ভাবার কোন কারণ নেই। এই সিনেমাটির আর্থিক দিকটা অন্য সিনেমার আর্থিক দিকের মত একেবারেই নয়। আমরা নিশ্চিন্তে দুই এবং তিন নম্বর অধ্যায় নিয়ে আসতে পারি। ছবির পরিচালককে প্রথমে এই ধরনের একটি ছবি তৈরি করতে জানতে এবং শিখতে হয়েছিল।

সিনেমাটি হিন্দি ভাষা ছাড়াও মুক্তি পেয়েছে তামিল তেলেগু কন্নড এবং মালায়ালাম ভাষায়। গত ৯ সেপ্টেম্বর পাঁচটি ভারতীয় ভাষায় মুক্তি পায় এই সিনেমাটি। সিনেমাতে অভিনয় করেছেন রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, নাগার্জুন, শাহরুখ খান এবং মৌনী রায়।