রাজনীতির ময়দান নেই কেন রাজীব শিশির? দেখুন কি বললেন দিলীপ ঘোষ

17
রাজনীতির ময়দান নেই কেন রাজীব শিশির? দেখুন কি বললেন দিলীপ ঘোষ

একুশের বিধানসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে বিজেপি শিবির যেভাবে রাজ্য দখলের প্রচেষ্টায় মরিয়া হয়ে উঠেছিল, ভোটের ফলাফল প্রকাশের পর থেকেই আপাতত রাজনৈতিকভাবে তাদের আর বিশেষ কোনো ভূমিকা পালন করতে দেখা যাচ্ছে না। এর কারণস্বরূপ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানালেন দলের সিদ্ধান্তের কথা।

একুশের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর দেখা গেল বিজেপির বহু হেভিওয়েট নেতা তৃণমূলের কাছে পরাজিত হয়েছেন। একুশের নির্বাচন শুরু হওয়ার আগে শিশির অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতো হেভিওয়েট নেতা যারা তৃণমূল শিবির পরিত্যাগ করে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন, তাদেরও আর সেভাবে রাজনীতির ময়দান দেখা যাচ্ছে না। স্বভাবতই এই নিয়ে রাজনৈতিক মহলে আরেক গুঞ্জন সৃষ্টি হয়েছে।

ভোটের ফলাফল প্রকাশের পর রাজীব বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে বলেন যে তিনি আজীবন দিদিকে শ্রদ্ধা করে যাবেন। রাজীব বন্দ্যোপাধ্যায় এমন বক্তব্যের পর থেকেই তার ঘরে ফেরা নিয়ে গুঞ্জন শুরু হয় রাজনীতির ময়দানে। পরে অবশ্য তিনি এই বিষয়ে সত্যতা অস্বীকার করেন। তিনি জানিয়ে দেন গেরুয়া শিবিরেই থাকবেন তিনি। দল ত্যাগ করার কোনো পরিকল্পনা তার নেই।

দলের বর্তমান অবস্থা প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপি রাজ্য সভাপতি বলেছেন, আসলে এই মুহূর্তে দলের হেভিওয়েট নেতা-নেত্রীরা পরিস্থিতি বিবেচনা করে চুপচাপ আছেন। লকডাউন পর্বে তাদের কাজ করার মতো কিছু নেই। পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই আবারও রাজনীতির ময়দানে ফিরবেন তারা। সামনাসামনি না হোক, ফোনের মাধ্যমে দল সকলের সঙ্গেই যোগাযোগ রেখেছে বলে জানিয়েছেন দিলীপ ঘোষ।