বিজেপির হয়ে সক্রিয় রাজনীতিতে নামলেন রাজীব বন্দ্যোপাধ্যায়

20
বিজেপির হয়ে সক্রিয় রাজনীতিতে নামলেন রাজীব বন্দ্যোপাধ্যায়

দীর্ঘ বেশ কয়েক দিন ধরে রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে রাজনৈতিক জল্পনার পারদ চড়ছিল। তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখালেও সম্প্রতি রাজীব বন্দ্যোপাধ্যায়ের কথাবার্তা শুনে রাজনৈতিক দলের একাংশের অনুমান ছিল যে তিনিও হয়তো আবার তৃণমূল শিবিরে ফিরতে চাইছেন। তবে আপাতত সেই জল্পনার অবসান ঘটালেন রাজীব বন্দ্যোপাধ্যায়। কিছুদিন নিস্তব্ধ থাকার পর বিজেপির হয়ে আবার সক্রিয় রাজনীতিতে নামছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

বিজেপির অন্দরমহল সূত্রের খবর, রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়কে সম্প্রতি একটি চিঠি পাঠিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে একটি চিঠিতে একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর ডোমজুড়ের ঘরছাড়া বিজেপি কর্মী সমর্থকদের নামের তালিকা পাঠানো হয়েছে। ওই কিছুতেই ঘরছাড়াদের নাম এবং ঠিকানা পাঠিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় নেতৃত্বের কাছে আবেদন জানিয়েছেন যেন দ্রুত তাদের ঘরে ফিরিয়ে নিয়ে আসার ব্যবস্থা করা হয়।

তবে আরো একটি চিঠি তিনি পাঠিয়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক অভিতাভ চক্রবর্তীকে। তবে সেই চিঠিতে কি আছে সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। ওই চিঠির মুখ বন্ধ ছিল। রাজনৈতিক মহলে গুঞ্জন, বর্তমানে রাজীব বন্দ্যোপাধ্যায়ের অবস্থান সম্পর্কে চিঠি লিখে নেতৃত্বের কাছে পাঠিয়েছেন বিজেপির এই নেতা। আগামী ২৯শে জুন বিজেপির রাজ্য কমিটির বৈঠকের আয়োজন করা হয়েছে।

উক্ত বৈঠকে রাজীব বন্দ্যোপাধ্যায়কে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। সেই বৈঠক নিয়েও রাজীব বন্দ্যোপাধ্যায়ের কোনো বক্তব্য থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে, যা তিনি ওই চিঠিতে উল্লেখ করে থাকতে পারেন।