দূরপাল্লার ট্রেন সফরে অতিরিক্ত ৩০০ টাকার বিনিময়ে যাত্রীদের বিশেষ পরিষেবা দেবে রেল

11
দূরপাল্লার ট্রেন সফরে অতিরিক্ত ৩০০ টাকার বিনিময়ে যাত্রীদের বিশেষ পরিষেবা দেবে রেল

করোনার দরুন দীর্ঘ প্রায় এক বছরেরও বেশি সময় ধরে ট্রেন পরিষেবা ব্যাহত থেকেছে। তবে ধীরে ধীরে অবশ্য আনলক পর্বে আবারো ছন্দে ফিরছে রেল পরিষেবা। যাত্রীরাও এখন ভ্যাকসিন নিয়ে ট্রেনে যাতায়াত করতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন। দূরপাল্লার যাত্রীদের জন্য এবার বিশেষ ব্যবস্থা চালু করলো ভারতীয় রেল দপ্তর।

করোনার কারণে এতদিন দূরপাল্লার ট্রেন সফরে যাত্রীদের রেলের তরফ থেকে চাদর-কম্বল, বালিশ, বিছানাসহ অন্যান্য পরিষেবা দেওয়া সম্ভব হয়নি। যাত্রীদের নিরাপত্তার স্বার্থেই এমনটা করতে হয়েছিল। তবে আবারো সেই পুরাতন পরিষেবা চালু করতে চলেছে ভারতীয় রেল দপ্তর। অর্থের বিনিময়ে এবার থেকে যাত্রীদের বিশেষ পরিষেবা দেবে রেল।

রেলের তরফ থেকে জানানো হয়েছে যে এসি বগিতে চেপে দূরপাল্লার ট্রেন সফর করতে হলে যাত্রীরা রেলওয়ের তরফ থেকে একটি বিছানার চাদর, একটি বালিশ, বালিশের কভার, একবার ব্যবহার করে ফেলে দেওয়া যাবে এমন একটি ব্যাগ, টুথপেস্ট, টুথব্রাশ, চুলে মাখার তেল, চিরুনি, স্যানিটাইজার, পেপার সোপ এবং টিস্যু পেপার পাবেন।

এর জন্য যাত্রীদের খরচ করতে হবে মাত্র 300 টাকা। যদি তারা কম্বল নিতে চান তাহলে তার জন্য অতিরিক্ত 150 টাকা দিতে হবে। 30 টাকা অতিরিক্ত খরচ করলেই পাওয়া যাবে ‘গুড মর্নিং কিট’। এতদিন করোনার জন্য এইসব পরিষেবা বন্ধ ছিল। তবে করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই আবার সেই পরিষেবা চালু করতে চলেছে ভারতীয় রেল।