ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীকে খোঁচা রাহুল গান্ধীর, তুলে ধরলেন প্রধানমন্ত্রীর বক্তব্য

6
ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীকে খোঁচা রাহুল গান্ধীর, তুলে ধরলেন প্রধানমন্ত্রীর বক্তব্য

করোনা ভাইরাসের টিকা নিয়ে আবারও কেন্দ্রকে খোঁচা দিলেন কংগ্রেস দল নেতা রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করার জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকেই হাতিয়ার করলেন তিনি। বৃহস্পতিবার সকালে নিজের টুইটার হ্যান্ডেলে রাহুল একটি টুইট পোস্ট করেন। ভ্যাকসিন বাজারজাতকরণ নিয়ে কেন্দ্রীয় সরকারের ঘোষণার পর এত দিন হয়ে গেল, ভারতে এখনো ভ্যাকসিন এলো না কেন? এই নিয়েই প্রধানমন্ত্রীকে খোঁচা দিয়েছেন তিনি।

উল্লেখ্য, নিজের পোস্টেই প্রধানমন্ত্রীর তিনটি বক্তব্য তুলে ধরেছেন তিনি। প্রথমত, প্রধানমন্ত্রীর বক্তব্য “সকলেই বিনামূল্যে ভ্যাকসিন পাবেন”, প্রধানমন্ত্রীর দ্বিতীয় বক্তব্য বিহার নির্বাচনের ভোট প্রচারকে কেন্দ্র করে যখন তিনি বলেছিলেন, “বিহারে বিজেপি ক্ষমতায় এলে সকলকে বিনামূল্যে ভ্যাকসিন বিতরণ করা হবে”এবং প্রধানমন্ত্রীর তৃতীয় বক্তব্য,”সবাই ভ্যাকসিন পাবেন, এমনটা তো কখনো বলিনি!”

প্রধানমন্ত্রীর এই তিনটি পরস্পর বিরোধী মন্তব্য তুলে ধরে রাহুল গান্ধী নরেন্দ্র মোদির প্রতি প্রশ্ন ছুঁড়েছেন, এই সরকারের বক্তব্যের গুরুত্ব কোথায়? উল্লেখ্য, বিহারের নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, বিজেপি জিতলে বিহারের প্রত্যেক বাসিন্দাকে বিনামূল্যে করোনা প্রতিরোধী ভ্যাকসিন দেওয়া হবে। এরপর বিরোধীরা প্রশ্ন তোলেন, তাহলে অন্যান্য রাজ্যের বাসিন্দারা কী বিনামূল্যে ভ্যাকসিন পাবেন না?

এরপর ড্যামেজ কন্ট্রোলে’ নামে মোদি সরকার। সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে একটি নির্দেশিকা প্রকাশ করে জানানো হয়েছে প্রাথমিকভাবে সংক্রমনের শৃংখল ভাঙতে দেশের ৩০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে। প্রত্যেক দেশবাসীর ভ্যাকসিন নেওয়ার প্রয়োজন নেই। স্বাস্থ্যমন্ত্রকের এই বিবৃতির পরেই প্রধানমন্ত্রীকে উল্লেখ করে তোপ দাগলেন রাহুল গান্ধী।