পাক ধারাবাহিকে বেজে উঠলো রবীন্দ্রনাথের বাংলা গান! যা দেখে আপ্লুত সোশ্যাল মিডিয়া

19
পাক ধারাবাহিকে বেজে উঠলো রবীন্দ্রনাথের বাংলা গান! যা দেখে আপ্লুত সোশ্যাল মিডিয়া

সাম্প্রদায়িকতার ঊর্ধ্বে উঠে ভারত-পাকিস্তানের মধ্যে ধরা পড়লো সম্প্রীতির সুর। নেপথ্যে, রবীন্দ্রনাথ ঠাকুর। ভারত এবং পাকিস্তান, এই দুই প্রতিবেশী রাষ্ট্রের দ্বৈরথ কার্যত কারোর অজানা নেই। সীমানাকে কেন্দ্র করে উভয় রাষ্ট্রের মধ্যে মতবিরোধ চলতেই থাকে। তবে সেই পাকিস্তানেই সম্প্রতি বেজে উঠলো বাংলা গান! তাও আবার বাংলা তথা ভারতবাসীর গর্ব রবীন্দ্রনাথ ঠাকুরের “আমারও পরাণ যাহা চায়” গানটি!

পাকিস্তানের একটি টেলিভিশন সিরিজে বেজে উঠেছে এই গান। একবার-দুইবার নয়, বারংবার বেজে উঠেছে রবীন্দ্রনাথ ঠাকুরের এই কালজয়ী সৃষ্টি! পাকিস্তানের টেলিভিশন সিরিজ “দিল ক্যায়া করে”তে নায়কের অনুরোধে নায়িকা তাকে এই গানটি শুনিয়েছেন। গানটি অবশ্য গেয়েছেন শর্বরী পাণ্ডে। পাক পরিচালক মেহরিন জাব্বার সাদা-কালো ভিডিওটি পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়।

এরপর থেকেই এই পোস্ট ভাইরাল হতে থাকে। পাকিস্তানের টেলিভিশন সিরিজে রবীন্দ্রনাথ ঠাকুরের গান ব্যবহৃত হওয়ায় স্বভাবতই আপ্লুত ভারতবাসী। উভয় রাষ্ট্রের মধ্যে এমন সম্প্রীতির সুরে মুগ্ধ আন্তর্জাতিক মহল। ২০১৯ সালে পাকিস্তানের টেলিভিশনে জনপ্রিয় হয়েছিল এই ধারাবাহিকটি। সেই জনপ্রিয় ধারাবাহিকেই ভারতবর্ষের গর্ব রবীন্দ্রনাথ ঠাকুরের গান ব্যবহৃত হয়েছে! ভিডিওটি বেশকিছু বছরের পুরনো হলেও সাম্প্রতিক সময়েও সোশ্যাল মিডিয়ায় বেশ সাড়া ফেলে দিয়েছে।

ফিরোজ খান, ইয়ামনা জেইদি, মারিয়াম নাফিজ এবং জেইন বেগ, এই চারজন অভিনেতা এবং অভিনেত্রী অভিনয় করেছেন ওই টেলিভিশন সিরিজে। যে পোস্টটি ভাইরাল হয়েছে সেখানে এই চার কলাকুশলীকেও ট্যাগ করা হয়েছে। ভিডিওটি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় বারবার ঘুরছে। প্রায় দেড়শ জন মানুষ ইতিমধ্যেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় রি-টুইট করেছেন।