মানুষের থেকে যা ভালোবাসা পেয়েছি, তা স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরও পাননি” দাবি মদন মিত্রের

8
মানুষের থেকে যা ভালোবাসা পেয়েছি, তা স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরও পাননি

কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র বড় রাজনীতিবিদ হলেও মানুষের হৃদয়ে তিনি একটা আলাদাই জায়গা করেছে। বাংলার লক্ষ লক্ষ মানুষ তাঁর স্টাইল স্টেটমেন্ট থেকে শুরু করে চোখের রঙিন চশমা, তাঁর চমকদার পাঞ্জাবি, কথা বলার ধরণ সবকিছুতেই ফিদা।

বাংলার লক্ষ লক্ষ অনুগামীরা মদন মিত্রের এক একটি ভিডিও দেখার জন্য অপেক্ষা করে থাকেন। রাজনীতিতে শাসক দলের মানুষ হলেও, তাঁর ফ্যান ফলোয়ার ছড়িয়ে রয়েছে গোটা বাংলা জুড়েই।

বাংলার বহু মানুষ সমস্ত রাজনৈতিক দল নির্বিশেষেই তাঁকে পছন্দ করেন। এমনকি তাঁকে ‘বাংলার ক্রাশ’ও বলা হয়ে থাকে। এবার এই জনপ্রিয়তার খাতিরেই নিজেকে রবীন্দ্রনাথ ঠাকুরের থেকেও বেশি জনপ্রিয় বলে দাবি করলেন এই বিধায়ক।

মদন মিত্রে বাংলার এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি তো আর মন্ত্রী নই, এক লক্ষ ভোটেও জিতিনি আমি। তবে আমি এই পর্যন্ত মানুষের থেকে যা ভালোবাসা পেয়েছি, তা স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরও পাননি’।

তবে তিনি নিজের এমন দাবির সপক্ষে যুক্তি দেখিয়ে বলেন, ‘রবীন্দ্রনাথ ঠাকুরের আমলে জনসংখ্যা অনেক কম ছিল। যার কারণে তিনি হয়ত লক্ষ মানুষের থেকে ভালোবাসা পেয়েছেন। কিন্তু এখন জনসংখ্যা বেশি থাকায় আমি কোটি মানুষের ভালোবাসার পেয়েছি’।