টোটো তে উঠলেই ক্যুইজ! প্রশ্নের সঠিক উত্তর দিলেই মুকুব ভাড়া

7
টোটো তে উঠলেই ক্যুইজ! প্রশ্নের সঠিক উত্তর দিলেই মুকুব ভাড়া

টোটো তে উঠলেই ক্যুইজ, ১৫ প্রশ্নের ঠিক উত্তর দিলেই ভাড়া নিচ্ছেন না লিলুয়ার টোটোচালক সুরঞ্জন কর্মকার। লিলুয়ার এই অভিনব টোটোচালকের কথা শেয়ার করেছেন এক ফেসবুক ব্যবহারকারী। আর তারপরেই তা ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। লিলুয়ার বাসিন্দা সংকলন সরকার পোস্টটি শেয়ার করেছেন।

তিনি লিখেছেন ‘আজ আমার লিলুয়াতে একদম অন্যরকম এক ব্যক্তির সঙ্গে দেখা হল। আমরা তাঁর টোটোতে রঙ্গোলি মলে যাচ্ছিলাম। হঠাৎ তিনি ঘুরে তাকিয়ে আমাদের বললেন, আপনি যদি ১৫ টি সাধারণ জ্ঞানের উত্তর দিতে পারেন, তবে আমি ভাড়া নেব না। আমার স্ত্রী মজা পেয়েছিলেন। সত্যি বলতে কী, আমার প্রথম চিন্তা ছিল যে প্রশ্নে ভুল করলেই ভাড়া দ্বিগুণ করার চেষ্টা করবেন।’

পরবর্তী কয়েক লাইনে, টোটোচালক তাঁকে যে প্রশ্নগুলি করেছিলেন এবং তিনি কী উত্তর দিয়েছেন সেই সম্পর্কে বলেছেন। ‘আর্থিক সীমাবদ্ধতার’ কারণে স্কুল ছেড়ে যাওয়ার পরেও একজন টোটোচালক কীভাবে সাধারণ জ্ঞানের প্রতি তাঁর ভালোবাসা বাঁচিয়ে রেখেছিলেন সে সম্পর্কেও বলেছেন ওই ফেসবুক ব্যবহারকারী। সেই সঙ্গে সেই টোটোচালকের ছবিও তিনি শেয়ার করেছেন।

ওই টোটোচালক প্রায় প্রতিদিনই কোনও না কোনও মনীষীর জন্মদিন পালন করেন। টোটোর সামনের কাঁচে লাগিয়ে রাখেন সেই দিনে বিশেষ ব্যক্তিটির ছবি।

লিলুয়ার বাসিন্দা সংকলন সরকার ওই ফেসবুক পোস্টটিতে আরও যোগ করেছেন, ‘এই পোস্টে আপনারা যে ভালোবাসা দিয়েছেন তার জন্য সবাইকে অনেক ধন্যবাদ। টোটোচালকের নাম জানতে চাইছেন কেউ কেউ। ওঁনার নাম সুরঞ্জন কর্মকার।’