অর্থসংকট মেটাতে মানিব্যাগে রাখুন এই সাতটি জিনিস! শীঘ্রই পাবেন ফল

66
অর্থসংকট মেটাতে মানিব্যাগে রাখুন এই সাতটি জিনিস! শীঘ্রই পাবেন ফল

মাসের শুরুতে মানিব্যাগ, পার্স বা ওয়ালেটে অনেকেই টাকা ভরেন ঠিকই তবে অনেক ক্ষেত্রেই তা মাসের মাঝখানেই ফাঁকা হতে শুরু করে। জ্যোতিষশাস্ত্র মতে, এর জন্য শুধু খরচের হাতই দায়ী নয়, মানিব্যাগের রঙের ওপরেও নির্ভর করে টাকা ব্যাগে থাকবে কি না। যেমন বলা হয়, ব্যাগের রঙ চকোলেট অথবা ব্রাউন হলে তাতে অর্থ থাকে, তবে লাল হলে খরচ হতেই থাকে। তবে আপনার মানিব্যাগের রঙ য়াই হোক না কেন, তাতে এই ৭ টি জিনিস রাখলেই থাকবে না আর কোনো সমস্যা। একদিকে খরচ যেমন কমবে, তেমনই বাড়বে অর্থকড়ি।

রাখুন মা লক্ষ্মীর ছবিঃ জ্যোতিষমতে টাকার ব্যাগে মা লক্ষ্মীর ছবি রাখতে পারেন। টাকার ব্যাগে সর্বদা মা লক্ষ্মীর ছবি থাকলে, সেই ব্যাগ থেকে কখনও অর্থ কমেনা। এমনকি যদি রুপোর পয়সার মধ্যে মা লক্ষ্মীর ছবি খোদাই করা থাকে, তাহলে তা ব্যাগে রাখলে উত্তোরোত্তর বাড়তে পারে পয়সা কড়ি। কোনদিনই ধনরত্নের অভাব হবে না আপনার জীবনে।

ব্যাগে রাখুন লাল কাগজঃ শাস্ত্র মতে বলা হয়, ব্যাগে যদি লাল রঙের কাগজ রাখেন, তাহলে তা অর্থ বাড়াতে সাহায্য করবে। অনেক শাস্ত্রবিদেরা বলেন, নিজের মনের ইচ্ছা একটি লাল রঙের কাগজে লিখে তা মানিব্যাগে রাখলে খুব উপকার দেয়। সেই কাগজটি একটি রেশমি দড়িতে বেধে রেখে তা মানিব্যাগে ঢুকিয়ে রাখার কথা বলা হয়।

টাকার সঙ্গেও রাখুন এই জিনিসগুলিঃ মানিব্যাগে টাকার সঙ্গে অশ্বত্থগাছের পাতা রাখতে বলা হয় জ্যোতিষশাস্ত্রমতে। অনেকে এই পাতাকে মন্ত্রপুত করে ব্যাগে রাখেন। তবে মনে করা হয় অশ্বত্থের পাতা ব্যাগে রাখলে টাকার কমতি তো হয়ই না, উল্টে অর্থভাগ্য তুঙ্গে থাকে। জীবনে বহু অর্থকষ্টের সমাপ্তি ঘটে।

চালের দানাঃ শাস্ত্র মতে, রান্নাঘরে চালের ডিব্বায় যদি তুলসী রাখতে পারেন, তাহলে ঘরে লক্ষ্মীর আশীর্বাদও লাভ করা যায়। এদিকে কথিত রয়েছে যে পার্সে যদি চালের দানা রাখা হয়, তাহলে অর্থ প্রবল পরিমাণে বেড়ে যায়। এমনকি দারিদ্রতা লাঘব হয়।

গোমতি চক্রঃ আর্থিক কষ্ট কাটাতে পার্সে গোমতি চক্র রাখার কথাও বলছেন বিশেষজ্ঞরা। অনেকেই বলছেন, টাকা যাতে না ফুরিয়ে যায়, তার জন্য পার্সে লক্ষ্মীদেবীর আশীর্বাদ ধন্য গোমতি চক্র রাখা উচিত।

রাখুন কড়িঃ অনেকেই পার্সে বা মানিব্যাগে কড়ি রাখেন। বলা হয়, কড়ি রাখা অত্যন্ত শুভ। এতে যেমন অর্থকড়ি লাভ হয়, সেই সঙ্গে জীবনেও সমৃদ্ধি আসে । একটি কড়ি মা লক্ষ্মীর পায়ে ঠেকিয়ে তারপর তা মানিব্যাগে রাখলে সুফল মেলে।

পার্সে নোট যাতে সর্বদা থাকেঃ শাস্ত্র মতে, মা বাবার ছবি বা পরিবারের সবচেয়ে বয়স্ক মানুষের ছবি যদি পার্সে রাখা যায়, তাহলে তা খুবই ভালো সময় ডেকে আনে। আর্থিক দুর্বলতা থেকে মুক্তি মেলে।