পূজোর আগেই চলবে পুরভোট! তার আগেই ভাঙ্গা হবে ওয়ার্ড

7
পূজোর আগেই চলবে পুরভোট! তার আগেই ভাঙ্গা হবে ওয়ার্ড

এই বছর পূজোর আগেই চলবে পুরভোট। রাজ্যের আটটি পুর সভায় ভোটের আয়োজন করতে পারে নবান্ন। অক্টোবরের আগে হাওড়া পুরসভার নির্বাচন হয়ে যেতে পারে। তার আগেই ওয়ার্ড ভাঙ্গা হবে। হাওড়া জেলা প্রশাসনের কাছে হাওড়া পৌরসভার ওয়ার্ডের সীমানা পুনর্বিন্যাস করার নির্দেশিকা এসেছে।

বর্তমানে হাওড়াতে ৫০ টি ওয়ার্ড রয়েছে। সেগুলিকে ভেঙে ৬৬ করা হবে। সরকারি সুযোগ-সুবিধা যাতে সকলের কাছে পৌঁছে দেওয়া যায় সেই জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাওড়া ওয়ার্ড পুনর্ বিনাশ করার দায়িত্ব পেয়েছেন জেলা অতিরিক্ত জেলাশাসক সৌমেন রায়।

হাওড়া থেকে বালি পুরসভাকে আলাদা করার জন্য বিধানসভাতে বিল পাস করানো হয়েছে। যদিও সেই ফাইলে সই করেননি রাজ্যপাল জগদীপ ধনখড়। বালির আলাদা ১৬ টি ওয়ার্ড করার কি প্রয়োজন প্রশ্ন তুলেছিলেন তিনি। উপরাষ্ট্রপতি নির্বাচনের পর রাজ্যপাল পদ থেকে ইস্তফা দেন জগদীপ ধনখড়। তারপর আবার নতুন করে এই বিষয়ে তৎপর হয়েছে রাজ্য সরকার।

তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর হাওড়া পুরনিগমের ভোটে জয়লাভ করেছিল তৃণমূল। মেয়র হয়েছিলেন হোমিওপ্যাথি চিকিৎসক রথীন চক্রবর্তী। 2021 সালের ভোটের আগে দিল্লিতে গিয়ে তিনি বিজেপিতে যোগদান করেছিলেন। তারপর আড়াই বছর ধরে হাওড়াতে পুর ভোট হয়নি।