সেভিংস একাউন্টে সুদের হার নিয়ে বড় ঘোষণা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের! দেখে নিন

6
সেভিংস একাউন্টে সুদের হার নিয়ে বড় ঘোষণা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের! দেখে নিন

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে যাদের অ্যাকাউন্ট রয়েছে তাদের জন্য এবার বড় ঘোষণা করলো সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষ। সেভিংস একাউন্টে ফের সুদের হার কমালো এই সংস্থা। সম্প্রতি এই সংস্থা তাদের নিজস্ব অফিশিয়াল ওয়েবসাইটে এই সম্পর্কে জানিয়েছে তাদের গ্রাহককে।

ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে যে ডিসেম্বর মাসের 1 তারিখ থেকে সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমিয়ে দেওয়া হবে। ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে এবার 0.10 শতাংশ হারে সুদের হার কমানো হয়েছে। বর্তমানে সেভিংস একাউন্টে বার্ষিক সুদের হার রয়েছে 2.90 শতাংশ। পয়লা ডিসেম্বর থেকে তা কমে গিয়ে 2.80 শতাংশ হয়ে যাবে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে, যে সেভিংস একাউন্টে দশ লাখের কম টাকা রয়েছে সেখানে 2.80 শতাংশ হারে সুদ মিলবে। যেখানে 10 লাখ টাকা বা তার বেশি টাকা রয়েছে সেক্ষেত্রে বার্ষিক 2.85 শতাংশ হারে সুদ মিলবে। এই মুহূর্তে গোটা দেশের নিরিখে পাবলিক সেক্টর ব্যাংক হিসেবে দ্বিতীয় স্থানে রয়েছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পরেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের স্থান। এই মুহূর্তে স্টেট ব্যাংকের সুদের হার 2.70 শতাংশ। সে জায়গায় কোটাক মাহিন্দ্রা ব্যাংক এবং ইন্ডাসল্যান্ড ব্যাঙ্ক এর সুদের হার 4 থেকে 6 শতাংশ। সেই জায়গায় বেসরকারি ব্যাংকগুলোর সুদের হার রয়েছে 3 থেকে 5 শতাংশ।