আবার ফিরে আসতে চলেছে পাবজি, খুশির জোয়ারে ভাসছে যুব সমাজ

9
আবার ফিরে আসতে চলেছে পাবজি, খুশির জোয়ারে ভাসছে যুব সমাজ

গত সপ্তাহেই ভারত সরকার এক সাহসী পদক্ষেপ নিয়েছে ১০০ টির মতো বেশী আপকে ব্যান করে, যার মধ্যে ছিল সব থেকে জনপ্রিয় আপ পাবজি। পাবজি গেম ভারতের মতো দেশে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছিল। বিশেষ করে যুবসমাজের কাছে এই পাবজি যেমন বিনোদনের স্থান দখল করে নিয়েছিল অনেকের আয়ের রাস্তাও খুলে দিয়েছিল। কিন্তু তাও ভারত সরকার এই পাবজির মতো জনপ্রিয় গেমকে ভারতে ব্যান করে দেওয়া হয়েছে, এর ফলে স্বভাবিকভাবেই মুষড়ে পড়েছে যুব সমাজ। কারণ এটা তাদের কাছে প্রাণের থেকেও বেশী প্রিয় ছিল। এই সরকারের সিদ্ধান্তে অনেকেই ক্ষোভ পর্যন্ত প্রকাশ করে চলেছে। কিন্তু এবার হয়ত ফের ভালো খবর শোনাতে চলেছে কেন্দ্র।

কারণ এখনও নাকি খেলা যাচ্ছে পাবজি, আজ্ঞে হ্যা অনেকেই হয়ত জানবে না, কনসোল থেকে খেলা যাচ্ছে পাবজি। যার ফলে ফের খুশির জোয়ারে ভেসেছে দেশের যুবকেরা। কারণ ভারত সরকারের তরফে নাকি শুধু ব্যান করা হয়েছে পাবজির মোবাইল ভার্সনটি। পাবজির মোবাইল ভার্সনের সাথেই যুক্ত ছিল চিন, যার ফলে ফের একটা ডিজিটাল স্ট্রাইক করেছে ভারত। জানা গেছে এই গেমের পিসি ভার্সন সেটা কোরিয়ান একটি কোম্পানির নিয়ন্ত্রণাধীন। তাই সেটাকে ছেড়ে মোবাইল ভার্সন ব্যান করে দেওয়া হয়েছে। তবে সূত্রের মাধ্যেম জানা যাচ্ছে এবার নাকি ফের ফিরতে চলেছে পাবজি। আজ্ঞে হ্যা, এবার ফের দেশে ফিরতে চলেছে পাবজি। কারণ এই জনপ্রিয় আপের ব্যানের ফলে একটা বিশাল ক্ষতির মুখে সংস্থা।

কারণ জানা গেছে চিনের যে সংস্থা টেসেন্ট তার হাত থেকে দায়িত্ব এবার সড়ে যাচ্ছে, আর এটা এবার কোরিয়ান একটি সংস্থার কাছে আসতে চলেছে। তাই ফের আশার আলো দেখতে পাচ্ছে গেমাররা। ইতিমধ্যে পাবজির ওয়েবসাইট থেকে দেখা গেছে পাবজির মোবাইল ভার্সনটি টেসেন্টের হাত থেকে নেওয়া হবে। তবে কাকে যে দেওয়া হবে সেটা জানা যায় নি। কিন্তু পিসি ভার্সন যখন কোরিয়ান সংস্থার কাছেই দায়িত্ব আছে, তখন মোবাইল ভার্সনটাও হয়ত তাদের হাতেই তুলে দেওয়া হবে। তাই এখন ফের পাবজিকে ফিরে আসতে আর কোনো অসুবিধা হবে না।