সমস্ত নিষেধাজ্ঞা পেরিয়ে ভারতবর্ষে আবারও চালু হতে চলেছে PUBG

21
সমস্ত নিষেধাজ্ঞা পেরিয়ে ভারতবর্ষে আবারও চালু হতে চলেছে PUBG

PUBG Mobile প্রেমীদের জন্য সুখবর। সমস্ত নিষেধাজ্ঞা পেরিয়ে ভারতবর্ষে আবারও চালু হতে চলেছে এই অনলাইন গেমিং অ্যাপটি। তবে চীনের হাত ধরে নয়, খোদ দক্ষিণ কোরিয়ার উদ্যোগেই ভারতে ফিরতে চলেছে PUBG Mobile গেমিং অ্যাপ। বর্তমানে গেমিং অ্যাপটির প্রতি ভারত সরকারের সমস্ত অভিযোগের সুরাহা করতে তৎপর “ক্র্যাফটন ইনক”। উল্লেখ্য, “ক্র্যাফটন ইনক” এর অধীনস্থ সংস্থা হলো PUBG Mobile।

“ক্র্যাফটন ইনক” এর তরফ থেকে এই অনলাইন গেমিং অ্যাপটিকে সম্পূর্ণ নতুনভাবে বানানো হয়েছে। যেখানে বেশকিছু নতুন ফিচার্স সংযুক্ত করা হয়েছে। পাশাপাশি, অ্যাপের বিরুদ্ধে ভারত সরকার যে গ্রাহকের তথ্য চুরির অভিযোগ তুলেছিল, সেই সমস্যা সমাধানের বিষয়েও তৎপর হয়েছে সংশ্লিষ্ট সংস্থা। বৃহস্পতিবার, পাবজি কর্পোরেশনের তরফ থেকে এ সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে।

বিবৃতি থেকে জানা গেল, অ্যাপে গ্রাহকের তথ্য সুরক্ষিত রাখতে কড়া নিয়ম জারি করা হচ্ছে। তথ্য সুরক্ষিত রাখতে নিয়মিত অডিট করবে সংস্থা। পাশাপাশি, অ্যাপ ব্যবহারকারীরা একটানা দীর্ঘক্ষণ অনলাইনে গেম খেলতে না পারেন, তার জন্যেও বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। PUBG Mobile এর নতুন ভার্সন নিয়ে বেশ আশাবাদী সংশ্লিষ্ট সংস্থা। সংস্থার মতে, ভারতে পুনরায় অ্যাপটি চালু করা হলে এ দেশে বহু মানুষের কর্মসংস্থান হবে।

আপাতত গেমস, ই-স্পোর্টস এবং তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বিনিয়োগ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে ক্র্যাফটন ইনক সংস্থা। এজন্য তারা প্রায় ১০০ মিলিয়ন ডলার অর্থ বিনিয়োগ করার পরিকল্পনা গ্রহণ করেছে। নতুন ফিচার্স নিয়ে শীঘ্রই ভারতের বাজারে ফিরতে চলেছে PUBG। তবে অনলাইন গেমিং অ্যাপ সংস্থার উপর এবার আর চিনা সংস্থার কোনো বিনিয়োগ থাকছে না বলেই জানা গেছে।