রেল পার্কের নাম পরিবর্তনের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ

21
রেল পার্কের নাম পরিবর্তনের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ

মালদা,২৫ জুন : প্রয়াত প্রাক্তন রেলমন্ত্রী এ বি এ গনি খান চৌধুরীর উদ্যোগে তৈরি রেল পার্কের নাম পরিবর্তনের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ অবস্থানে বসে কংগ্রেসের ছাত্র পরিষদ ও যুব কংগ্রেসের নেতাকর্মীরা। শনিবার সকাল এগারোটা নাগাদ মালদা রেল পার্কের নাম পরিবর্তনের প্রতিবাদে অবস্থান-বিক্ষোভ দেখান তারা।

এদিন দলীয় ঝান্ডা ও ব্যানার পোস্টার নিয়ে রেল পার্কের সামনে অবস্থান বিক্ষোভ প্রদর্শন করেন সংগঠনের সদস্যরা।
তাদের অভিযোগ, মালদা রূপকার এ বি এ গণি খান চৌধুরী যখন রেলমন্ত্রী ছিলেন সেই সময় এই পার্ক তৈরি করা হয়েছিল। হঠাৎ করে রেল দপ্তর সেই পার্কের নাম পরিবর্তন করেছে। এরই প্রতিবাদে তারা অবস্থানে বসেন।

কংগ্রেসের ছাত্র পরিষদের জেলা সভাপতি মান্তু ঘোষ বলেন, মালদা জেলার রূপকার এ বি এ গনি খান চৌধুরী যখন ৮২-৮৬ সাল পর্যন্ত রেল মন্ত্রী ছিলেন তার উদ্যোগে আধুনিক মালদা রেল স্টেশন করার পাশাপাশি তৈরি হয় রেল পার্ক। সেই সময় রেল পার্কের নামকরণ করা হয় হোসেন শাহ পার্ক। হঠাৎ করে রেল দপ্তর সেই নাম পরিবর্তন করে প্রশান্তি পার্ক নাম রাখে।

তাঁর আরও অভিযোগ বিজেপি সরকার কেন্দ্রে আসার পর বিভিন্ন জায়গার নাম পরিবর্তন করা হচ্ছে। তাদের দাবি এ বি এ গনি খান চৌধুরীর নামকরণ করতে হবে পার্কের। পার্কের নাম পরিবর্তন না হলে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন বলেও জানান তিনি।