ছেলে তৃষানজিৎ এর সঙ্গে ছবি শেয়ার করলেন প্রসেনজিৎ

14
ছেলে তৃষানজিৎ এর সঙ্গে ছবি শেয়ার করলেন প্রসেনজিৎ

বাংলা চলচ্চিত্র জগতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অবদান আলাদা করে বলে দেবার কিছু নেই। আজও যেভাবে তিনি মঞ্চ কাঁপিয়ে দিতে পারেন তা রীতিমতো ঈর্ষার বিষয় হয় অন্য তরুণ অভিনেতা দের কাছে। বাবা বিশ্বজিত পরিচালিত ছোট্ট জিজ্ঞাসা ছবিতে অভিনয়ের মাধ্যমে রুপোলি পর্দার যাত্রা শুরু করেছিলেন তিনি। দুটি পাতা ছবিতে প্রথমবার নায়কের চরিত্রে দেখা গিয়েছিল তাকে। তবে বলা ভালো, অমর সঙ্গী ছবিটি মুক্তি পাওয়ার পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

টলিউডের পাশাপাশি বলিউডে তিনি অভিনয় করেছেন। ডেভিড ধাওয়ান এর পরিচালনায় অধি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তার অভিনীত সেরা ছবিগুলির মধ্যে অন্যতম হলো, ১৯ সে এপ্রিল, চোখের বালি, খেলা, প্রাক্তন প্রমূখ। তার অভিনীত হলিউড ছবিটি হলো দা লাস্ট লিয়ার। বহু নামিদামী পরিচালক এর সঙ্গে সিনেমা করেছিলেন তিনি। তাকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছিলেন পরিচালক ঋতুপর্ণ ঘোষ।

সিনেমা জগতের সফলতা অর্জন করলেও বাস্তব জীবনে সেভাবে সফলতা অর্জন করতে পারেননি তিনি। ব্যক্তিগত জীবনের তিনবার বিয়ে করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বারবার মনোমালিন্য হয় বিবাহ সম্পর্ক থেকে বেরিয়ে এসেছিলেন তিনি। বর্তমানে স্ত্রী অর্পিতা এবং একমাত্র ছেলেকে নিয়ে সুখে সংসার করছেন তিনি।

তার ছেলে তৃষানজিৎ ভীষণ মিষ্টি। বর্তমানে সে রয়েছে ইউরোপে। সেখান থেকেই পড়াশোনা করছে সে। বর্তমানে নিজের বাড়িতে ফিরে আসতে পেরে খুব খুশি তৃষানজিৎ। বাবা মাকে পেয়ে ভীষণ খুশি সে। অন্যদিকে ছেলেকে পেয়ে খুশি অর্পিতা এবং প্রসেনজিৎ।

সম্প্রতি ছেলের সঙ্গে সোশ্যাল মিডিয়াতে একটি ছবি শেয়ার করলেন প্রসেনজিৎ। ছবিটি শেয়ার করে তিনি লিখেছেন, সময় বদলেছে। কিন্তু কিছু কাছের মানুষের রং একই রকম রয়ে গেছে। ছবিটি শেয়ার করে তিনি বুঝিয়েছেন যে সময় যতই পাল্টে যাক না কেন পরিবারের কিছু মানুষের কিছু সম্পর্ক চিরকাল একই থাকে।

প্রসেনজিতের শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে যে, নীল টি-শার্ট এবং সাদা জিন্স পড়ে ছেলের সঙ্গে দাঁড়িয়ে রয়েছেন অভিনেতা। পাশেই রয়েছে বর্তমান তৃষানজিৎ এর একটি ছবি। সেখানেও দুজনে কালো জামা প্যান্ট পড়ে দাঁড়িয়ে রয়েছেন কাঁধে কাঁধ মিলিয়ে। পিতা পুত্রের সম্পর্ক কখন যে বন্ধুর সম্পর্কে পরিণত হয়ে গেছে তা হয়তো নিজেরাও জানেনা। বহুদিন বাদে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের এমন সুন্দর একটি ছবি দেখে সকল প্রশংসা করেছেন।