হৃদরোগে আক্রান্ত হয়ে ঘুমের মধ্যেই প্রয়াত হলেন বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক শীর্ষ বন্দ্যোপাধ্যায়

7
হৃদরোগে আক্রান্ত হয়ে ঘুমের মধ্যেই প্রয়াত হলেন বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক শীর্ষ বন্দ্যোপাধ্যায়

ভারতে করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক। বিভিন্ন রাজ্যে চলছে লকডাউন। ঠিক এমন সময়ে চলে গেলেন শীর্ষ বন্দ্যোপাধ্যায়, হৃদরোগে ঘুমের মধ্যেই মৃত্যু হল লেখকের।

বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক শীর্ষ বন্দ্যোপাধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪। গভীর রাতে ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তিনি বাংলার একাধিক সংবাদপত্র এবং টেলিভিশন চ্যানেলেও সাফল্যের সঙ্গে আগে কাজ করেছেন। দেশের বাইরেও কাজ করার অভিজ্ঞতা ছিল তাঁর। জার্মানির দয়চেভেলে বেতারের বাংলা বিভাগে অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করেছেন তিনি। তাঁর অকাল প্রয়াণে সাংবাদিকতার জগতে নেমে এসেছে শোকের ছায়া।

বাংলা সংবাদমাধ্যমের তাঁর মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হল । সাহিত্যিক হিসাবে শীর্ষ বন্দ্যোপাধ্যায় লিখেছেন একাধিক গল্প, উপন্যাস, ছোট গল্প। তাঁর প্রকাশিত গ্রন্থের সংখ্যা ১৪। তাঁর উল্লেখযোগ্য উপন্যাসের মধ্যে অন্যতম ‘শার্দূল সুন্দরী’এবং ‘ইথারসেনা’।

এমনকি তিনি মুক্তিযুদ্ধের পটভূমিকায় স্বাধীন বাংলা বেতারের উপর লিখেছিলেন ‘ইথারসেনা’। যা বেশ জনপ্রিয়তা লাভ করে। গতকাল রাতেই ফেসবুকে জলরঙে আঁকা কালো আকাশের ছবি পোস্ট করে তিনি লিখেছিলেন, ‘ওরে ঝড় নেমে আয়।’