বিদ্যালয়ে পানীয় জলের সমস্যা, এ নিয়ে বিক্ষোভ স্কুল পড়ুয়াদের!

10
বিদ্যালয়ে পানীয় জলের সমস্যা, এ নিয়ে বিক্ষোভ স্কুল পড়ুয়াদের!

মালদা,১৫ জুলাই : বিদ্যালয়ে পানীয় জলের সমস্যা, এ নিয়ে বিক্ষোভ স্কুল পড়ুয়াদের। সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। টানা লকডাউনে বন্ধ ছিল স্কুলে পঠন পাঠন। গত কয়েকদিন আগে সারা রাজ্যের পাশাপাশি মালদা জেলার মোথাবাড়ি থানার অন্তর্গত নয়াবাজার হাই স্কুলে শুরু হয় পঠন পাঠন।

স্কুল খুলতেই পানীয় জলের সমস্যা নিয়ে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। ক্লাস বয়কটের ডাক দেয় তারা। স্কুল ছাত্র চন্দন মন্ডলের অভিযোগ, স্কুলে পানীয় জল নেই। আগে মোটর দিয়ে জল উঠতো, সেই জল স্কুলের ছাত্র-ছাত্রীরা পান করত, এখন তা বন্ধ। বাধ্য হয়ে তারা টিউবওয়েলের জল পান করত, বর্তমানে সেই সুবিধাও নেই। স্কুল প্রাঙ্গণে রয়েছে তিনটি টিউবওয়েল সবগুলোই বিকল হয়ে পড়ে রয়েছে। স্কুলের অ্যাসিস্ট্যান্ট হেডমাস্টার কে বিষয়টি জানালে তিনি ছাত্র-ছাত্রীদের বলেন বাড়ি থেকে জল নিয়ে আসতে।

তাদের আরো অভিযোগ ছাত্রছাত্রীরা বাথরুম ব্যবহার করতে পারছে না। তালা বন্ধ রাখা হয়েছে সেখানে। স্কুল কর্তৃপক্ষকে বারবার জানিও কোন ফল হয়নি। তাই বাধ্য হয়ে তারা বিক্ষোভে সামিল হয়েছে। স্কুলের অ্যাসিস্ট্যান্ট হেডমাস্টার সইফউদ্দিন আহমেদ জানান, ছাত্রছাত্রীরা বাথরুমের দরজা, টিউবওয়েল ভেঙে ফেলেছে। ছাত্র-ছাত্রীদের বাড়ি থেকে জল আনতে বলার কথা তিনি অস্বীকার করেন।

তিনি বলেন কল মিস্ত্রি খুঁজতে বলা হয়েছে। খোঁজ পেলে ঠিক করা হবে টিউবওয়েল।