কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি!

13
কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি!

করোনা সংক্রমণ রাজধানী দিল্লিতে লাফিয়ে বেড়েছে। গত কয়েকদিনে দৈনিক সংক্রমণ হাজার পেরিয়েছে। বেড়েছে অ্যাকটিভ কেস ও মৃত্যুর হার। এছাড়া বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে কোভিডে আক্রান্ত হয়েছেন শিক্ষক-পড়ুয়ারা। এদিকে, পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ার কারণে ১ এপ্রিল থেকে দেশে সমস্ত কোভিডবিধি প্রত্যাহার করা হয়েছে।

তবে কি চতুর্থ ঢেউ আছড়ে পড়বে অবিলম্বেই? এই প্রশ্ন নিয়ে দোলাচলের মাঝে আগামী বুধবার সামগ্রিক পরিস্থিতি বুঝতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে তিনি জানান, ২৭ এপ্রিল দুপুর ১২টা নাগাদ তিনি ভিডিও কনফারেন্স করবেন। সব রাজ্যের কোভিড পরিস্থিতির খোঁজখবর নেবেন মুখ্যমন্ত্রীদের কাছে। তারপর আলোচনাক্রমে প্রয়োজনে ফের নতুন কোভিড গাইডলাইন তৈরি হবে।

প্রধানমন্ত্রী মোদি দেশে মহামারী থাবা বসানোর পরপর একাধিকবার পরিস্থিতি পর্যালোচনায় বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেছেন। আলোচনার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। যে সব রাজ্যে সংক্রমণ বেশি, তাদের বাড়তি মেডিক্যাল সাহায্য করা হয়েছে কেন্দ্রের তরফে। তবে গত কয়েকমাসে দেশের করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছিল। তলানিতে ঠেকেছিল সংক্রমণ। মৃত্যুর পরিসংখ্যানও ছিল একেবারে যৎসামান্য। কিন্তু গত কয়েকদিন ধরে নিম্নমুখী কোভিড গ্রাফের ধারাবাহিকতায় ছেদ পড়েছে। ফের ঊর্ধ্বমুখী হতে শুরু করেছ রেখচিত্র।