নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী পালন করতে আজ দিল্লি থেকে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

8
নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী পালন করতে আজ দিল্লি থেকে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ভারতীয় স্বাধীনতা সংগ্রামের বীর সেনানী নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী পালন করতে আজ দিল্লি থেকে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নেতাজির জন্ম বার্ষিকী উপলক্ষে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে আজ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সূত্রের খবর, আজ প্রধানমন্ত্রী ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে উপস্থিত হয়ে দুটি গ্যালারির উদ্বোধন করবেন।

এখানেই শেষ নয়, বিশিষ্ট সূত্রে খবর প্রধানমন্ত্রী আজ ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের নতুন নামকরণ করতে পারেন। নেতাজি সুভাষচন্দ্র বসুর নাম অনুসারেই ভিক্টোরিয়া স্মৃতিসৌধের নতুন নামকরণ হতে পারে বলে মনে করা হচ্ছেন। প্রধানমন্ত্রী আজ দুপুরের দিকে আকাশপথে কলকাতায় পৌঁছবেন। এদিন প্রথমে দমদম বিমানবন্দরে পৌঁছে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে চড়ে রেস কোর্সে যাবেন।

এরপর সেখান থেকেই সরাসরি ন্যাশনাল লাইব্রেরীতে আয়োজিত অনুষ্ঠানে যোগদান করবেন তিনি। সেখান থেকেই ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে পৌঁছোবেন প্রধানমন্ত্রী। সেখানেই দুটি গ্যালারির উদ্বোধন করবেন তিনি। একটি গ্যালারিতে নেতাজি সুভাষচন্দ্র বসুর কীর্তি সংক্রান্ত নানা নিদর্শন রাখা হয়েছে। প্রধানমন্ত্রী এই গ্যালারির নামকরণ করবেন “নির্ভীক সুভাষ”।

অপর একটি গ্যালারিতে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী বিপ্লবীদের বিভিন্ন তথ্য রাখা হয়েছে। এই গ্যালারির নাম রাখা হবে “বিপ্লবী ভারত”। প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রী আজ এই দুটি গ্যালারির উদ্বোধন করার পর আগামীকাল থেকেই এই দুই গ্যালারি দর্শকদের জন্য উদ্বোধন করে দেওয়া হবে। এরপর বিকেল পৌনে ছ’টা নাগাদ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এদিনের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও রয়েছেন।