সংসদদের কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

8
সংসদদের কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

এবার বিজেপি সাংসদদের ক্লাস নেওয়ার পালা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বিজেপির সব সাংসদরা ছাত্র হিসেবে উপস্থিত থাকলেন নরেন্দ্র মোদির ক্লাসে। ক্লাসে মাস্টারমশাই কড়া সুরে ধমকও দিলেন ছাত্রদের! বিজেপির সংসদীয় দলের বৈঠক ছিল মঙ্গলবার। মঙ্গলবার প্রধানমন্ত্রীর ডাকা সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির তরফের সাংসদরা।

প্রধানমন্ত্রী বিএনপি সাংসদদের স্পষ্ট করে বলে দেন, ‘আপনারা হয় নিজেদের পাল্টান, নয় আপনাদেরকেই পাল্টে দেওয়া হবে!’ প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী হঠাৎ কেন সাংসদদের এভাবে কড়া সুরে ধমক দিলেন? আসলে গত 29 নভেম্বর থেকে লোকসভার শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। আগামী 23 শে ডিসেম্বর পর্যন্ত চলবে অধিবেশন।

এবছরের শীতকালীন অধিবেশন এক সপ্তাহ অতিক্রম করেছে। কিন্তু এখনো অনেক সাংসদ পার্লামেন্টে পৌঁছাননি। পার্লামেন্টের আলোচনাতে যারা অংশগ্রহণ করছেন না, তাদের প্রতি চরম রেগে গেলেন প্রধানমন্ত্রী। শুরুর দিন এসে অনেকেই আর পার্লামেন্টে আসেননি। এতে প্রধানমন্ত্রী বেজায় ক্ষুব্ধ হয়েছেন দলের প্রতি। তাই তিনি বিজেপি সাংসদদের কড়া বার্তা দিলেন।

তিনি বিজেপির সাংসদদের নিয়মানুবর্তিতার পাঠ দিয়ে বলেছেন, সময়মতো নিয়ম করে রোজ সংসদে আসতে হবে। আলোচনাতে অংশগ্রহণ করতে হবে। একথা প্রধানমন্ত্রীর বারবার বলতে পারবেন না। যদি এই অভ্যাস না বদলানো হয় তাহলে সাংসদদের বদলে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর আয়োজিত এই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পীযূষ গোয়েলদের মতো একাধিক প্রথম সারির মন্ত্রীরাও উপস্থিত ছিলেন।