পরীক্ষা চলাকালীন বিদ্যুৎ পরিষেবা নিরবচ্ছিন্ন রাখতে বিদ্যুৎ দপ্তরকে নির্দেশ দিলেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়

9
পরীক্ষা চলাকালীন বিদ্যুৎ পরিষেবা নিরবচ্ছিন্ন রাখতে বিদ্যুৎ দপ্তরকে নির্দেশ দিলেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়

আগামী ১ লা অক্টোবর থেকেই শুরু রাজ্যের স্নাতক স্তরের পরীক্ষা। আর এই পরীক্ষা নেওয়া হবে অনলাইনে। আর সেই কারণেই এই পরীক্ষা দেওয়া যাবে বাড়িতে বসে বই খুলে। এই সূবিধা পাবে পরীক্ষার্থীরা। কিন্তু এই পরীক্ষা যখন অনলাইনে তাই বিদ্যুতের গুরুত্বটা খুবই প্রয়োজন।

তাই এবার রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন , পরীক্ষা চলাকালীন এই বিদ্যুৎ পরিষেবা নিরবচ্ছিন্ন রাখতে হবে‌। আর সেই জন্য ইতিমধ্যে বিদ্যুৎ সংস্হা গুলোকে চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে। আর সেখানেই বলা হয়েছে কোনোভাবেই যেন পরীক্ষা চলাকালীন বিদ্যুৎ মেরামতির কাজ না করে তারা। পরীক্ষার আগে, পরীক্ষা চলাকালীন ও পরীক্ষার শেষের ৩০ মিনিটের মধ্যে লোডশেডিং করা যাবে না।

এই দুই রকমের নির্দেশ দেওয়া হয়েছে সিইএসসি ও WBCDCL কে। যাতে আগের থেকেই সঠিক বিদ্যুতের যোগান দেওয়া যায় তার জন্য ব্যবস্হা করতে হবে।

একেবারে সুপ্রিম কোর্ট ইউজিসির কথা মাথায় রেখেই পশ্চিমবঙ্গের কলেজ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বছরের পরীক্ষা নিতে হবে, আর সেটাই নেওয়া হচ্ছে, ১ লা অক্টোবর থেকে যা কিনা চলবে ১৮ অক্টোবর পর্যন্ত। ওপেন বুক পদ্ধতির দ্বারাই এই পরীক্ষা নেওয়া হবে, যার জন্য ৩ ঘন্টা সময় দেওয়া হবে তবে যান্ত্রিক গোলযোগের কারণে ৩০ মিনিট থেকে ১ ঘন্টা অতিরিক্ত সময় দেওয়া যেতে পারে।