জনপ্রিয় ব্রাউজিং অ্যাপ গুগলকে টেক্কা দিতে এবার আসরে নামল “জিও পেইজ”

8
জনপ্রিয় ব্রাউজিং অ্যাপ গুগলকে টেক্কা দিতে এবার আসরে নামল

প্রযুক্তির দুনিয়ায় আরো একধাপ এগিয়ে গেল রিলায়েন্স জিও। ই-কমার্স সাইটের পর এবার রিলায়েন্স জিও তাদের নিজস্ব মেড ইন ইন্ডিয়া ব্রাউজার অ্যাপ লঞ্চ করলো। জিওর এই নতুন ব্রাউজার পেজের নাম রাখা হয়েছে “জিও পেইজ”। জনপ্রিয় ব্রাউজিং অ্যাপ গুগলকে টেক্কা দিতে এবার আসরে নামল “জিও পেইজ”। এই ওয়েব পেইজের মাধ্যমে জনসাধারণের কাছে ব্রাউজিংয়ের এক নতুন পরিসর খুলে যাবে বলে দাবি করছে জিও।

গ্রাহকদের জন্য একাধিক পরিষেবা নিয়ে এসেছে “জিও পেইজ”। প্রযুক্তিবিদদের দাবি অনুযায়ী “জিও পেইজ” এর মাধ্যমে সাধারণ মানুষ উপকৃত হবেন। ভবিষ্যতেও এই ওয়েব ব্রাউজিং পেইজের মাধ্যমে দেশের মানুষ অনেক সুযোগ-সুবিধা পাবেন বলে আশা করা হচ্ছে। chromium blink engine এর সাহায্য নিয়ে “জিও পেইজ” বানিয়েছে রিলায়েন্স জিও। এর মধ্যে আছে দ্রুত ব্রাউজিং ক্যাপাসিটিসহ একাধিক আকর্ষণীয় পরিষেবা।

হিন্দি, মারাঠি, তামিল, তেলেগু, গুজরাটি, মালায়ালাম, কন্নড় এবং বাংলার মতো অন্তত আটটি ভাষায় এই পেইজ ব্যবহার করতে পারবেন মানুষ। এর মধ্যে রয়েছে পার্সোনালাইজড হোম স্ক্রীনের ব্যবস্থা। ডার্ক মোড, ইনকগনিটো মোড, পছন্দসই থিম, এমনকি অপ্রয়োজনীয় বিজ্ঞাপন বন্ধ করার মতো একাধিক গুরুত্বপূর্ণ পরিসেবা দিচ্ছে “জিও পেইজ”। গ্রাহকদের জন্য কন্টেন্ট বাছাইয়ের সুবিধাও প্রদান করা হয়েছে এই ওয়েব পেইজে।

সংশ্লিষ্ট সংস্থা সূত্রে খবর, যে কোনো ফোনের প্লে স্টোরে গিয়ে “জিও পেইজ” লিখে সার্চ করলেই মিলবে এই ব্রাউজিং অ্যাপ। প্রযুক্তিবিদদের ধারণা অনুযায়ী, ব্রাউজিং এর দুনিয়ায় “জিও পেইজ” এর আগমনে রীতিমতো প্রতিযোগিতার মুখে পড়তে চলেছে গুগোল ব্রাউজার।