দাঁতে দাঁত চেপে জীবন যুদ্ধে জয়লাভ করার কাহিনী জানালেন জনপ্রিয় অভিনেতা রনিত রায়

8
দাঁতে দাঁত চেপে জীবন যুদ্ধে জয়লাভ করার কাহিনী জানালেন জনপ্রিয় অভিনেতা রনিত রায়

একটা সময় একেবারেই বেকার ছিলেন জনপ্রিয় অভিনেতা রনিত রায়। বর্তমান সময়ে তাঁর অভিনয়ের প্রশংসা করেন সবাই। তিনি শোনালেন তাঁর জীবনের লড়াইয়ের কাহিনী। রনিত বলেছেন, এমন সময়ও গিয়েছে যখন তাঁর কাছে ডাল-রুটি খেয়ে বেঁচে থাকাই কঠিন হয়ে পড়েছিল, কিন্তু হাল ছাড়েননি তিনি। সুযোগ আসার অপেক্ষা করে গিয়েছেন। ছবিতে সুযোগ পাওয়ার সম্ভাবনা কমতে থাকলে সিরিয়ালের দিকে যান তিনি। তিনি বিশ্বাস করেন, সকলের জীবনে দ্বিতীয়বার সুযোগ হয়ত আসে না, কিন্তু তিনি দাঁতে দাঁত চেপে প্রতীক্ষায় থেকে দ্বিতীয় সুযোগ পেয়েছেন। নিজেকে ফের প্রমান করার চেষ্টা করেছেন তিনি।

রনিত রায়ের হিন্দি সিনেমায় অভিষেক হয়েছিল ১৯৯২ সালে মুক্তি পাওয়া ‘জান তেরে নাম’ ছবি দিয়ে। এরপর তিনি তামিল, তেলুগু, বাংলা সিনেমায় কাজ করেন। বাংলাদেশের ছবিতেও কাজ করেছেন তিনি। তবে তিনি জনপ্রিয়তা অর্জন করেন, ‘কে ডি পাঠক’ চরিত্রের মাধ্যমে। বর্তমানে রনিত রায় ভারতীয় ধারাবাহিকে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের একজন।

তিনি জানান, ‘জান তেরে নাম’ সিনেমাটি সুপার হিট হয়। আজকালকার দিনের ১০০ কোটি টাকার ছবি। তারপর আচমকাই ৬ মাস কোনও কাজ পাননি তিনি। প্রায় ৩ বছর ধরে বেশ কিছু ছোটখাটো কাজ করেছিলেন। প্রায় বছর চারেক বাড়িতে বসে ছিলেন। তাঁর একটা ছোট গাড়ি ছিল, কিন্তু পেট্রোল ভরার টাকা ছিল না। বাড়ি পর্যন্ত হেঁটে যেতেন এবং সেখানে গিয়েই খেতেন।

সিলভার জুবিলি ফিল্মে কাজ করার পরও তাঁর কাছে কোনও টাকা ছিল না। কিন্তু তিনি ভেঙে পড়েননি। পাশাপাশি তিনি বলেছেন, তিনি ঠিক লোকের কাছে ঘুরে তৈলমর্দন করে কাজ করতে বা চাইতে পারেননা। স্বাভাবিক ভাবেই তাঁকে অন্যদের থেকে বেশি কষ্ট সহ্য করতে হয়েছে। সেভাবেই তিনি নিজেকে সবসময় মানসিকভাবে প্রস্তুত রাখেন। এরপর দেখেন তাঁরও কিছু ভক্ত, ফ্যান আছেন। তখন মনে হয়েছে, তিনি ভুল করেননি।