বাঁশবাগান থেকে বিপুল পরিমাণ তাজা বোমা উদ্ধার করলো পুলিশ

5
বাঁশবাগান থেকে বিপুল পরিমাণ তাজা বোমা উদ্ধার করলো পুলিশ

মালদা,২৭এপ্রিলঃ— ফের কালিয়াচক থানার গোলাপগঞ্জ থানার অন্তর্গত উমাকান্তটোলা এলাকার একটি বাঁশবাগান থেকে বিপুল পরিমাণ তাজা বোমা উদ্ধার করলো পুলিশ। বৃহস্পতিবার সকালে এই বোমা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। গত কয়েকদিনের মধ্যে কালিয়াচক এবং বৈষ্ণবগর থানা এলাকায় বিভিন্ন আমবাগান থেকে পরপর বোমা উদ্ধারের ঘটনা নিয়ে ব্যাপক অসন্তোষ ছড়িয়েছে স্থানীয় গ্রামবাসীদের মধ্যে। যদিও কারা এইসব পরিতক্ত জঙ্গলে বোমা মজুত করে রাখছে সে ব্যাপারে এখনও পরিষ্কার করে জানাতে পারেনি তদন্তকারী পুলিশ কর্তারা। এদিন সকালে ওই এলাকা থেকে প্লাস্টিকের দুই জার ভর্তি প্রায় ২৫ টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে কিছু মানুষ উমাকান্তটোলার বাঁশবাগান দিয়ে যাওয়ার সময় পরিত্যক্ত জঙ্গলের মধ্যে দুটি জার দেখতে পাই। এবং সেখান থেকেই তাজা বোমাগুলি উদ্ধার হয়। উদ্ধার হওয়া বোমাগুলি নিষ্ক্রিয় করতে ঘটনাস্থলে পৌঁছায় বম স্কোয়াডের অফিসারেরা।

উল্লেখ্য, গত কয়েকদিনের মধ্যে মালদার কালিয়াচক থানার খাস চাঁদপুর দাসপাড়া এলাকা থেকে প্লাস্টিকের ড্রাম ভর্তি বোমা উদ্ধার করে পুলিশ। অন্যদিকে মালদার বৈষ্ণবনগর থানার জৈনপুর এলাকা থেকে প্রচুর বোমা উদ্ধার করেছে পুলিশ। গত রবিবার কালিয়াচকের একটি আম বাগানে খেলার সময় বল ভেবে বোমা ধরে বিস্ফোরণে পাঁচ জন বালক জখম হয়েছিল। তারপর থেকেই একের পর এক বোমা উদ্ধারের ঘটনা ঘটেই চলেছে মালদা কালিয়াচক এবং বৈষ্ণবনগর থানা এলাকায়।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, উমাকান্তটোলা এলাকায় বোমা উদ্ধারের জায়গাটি ঘিরে রেখেছে পুলিশ। খবর দেওয়া হয়েছে বোম স্কোয়াডকে। এই ঘটনার পিছনে কারা জড়িত রয়েছে, সে বিষয়টি তদন্ত করে দেখছে জেলা পুলিশ।