মামলা দায়ের করল পুলিশ ৬ মাসের শিশুর ওপর, কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙেছে বলে

62
মামলা দায়ের করল পুলিশ ৬ মাসের শিশুর ওপর, কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙেছে বলে

এখন দেশে যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে সেই দিক থেকে দেখতে গেলে খুবই চিন্তার বিষয়। তাই কেন্দ্র ও রাজ্য সরকার বিভিন্ন দিক থেকে কড়া পদক্ষেপ নেওয়া গ্রহণ করেছেন। এদিকে পুলিশদের কড়া নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে। কোনোভাবেই মানুষ যেনো বাড়ির বাইরে বের না হতে পারে। আর নিয়ম ভাঙলেই তাদের বিরুদ্ধে গ্রহণ করা হবে কড়া আইনী ব্যবস্হা। এদিকে পুলিশ তার হাতের কাজ করেই যাচ্ছে। কাউকে ছাড় দিচ্ছে না।

তাই মাঝে মাঝে মানুষ অভিযোগ তুলেছেন যে ,পুলিশ একেবারে মানবিক না। কিন্তু কে শোনে কার কথা। সম্প্রতী একটি খবর সামনে এসেছে যা শুনে অবাক হওয়ার জোগাড়। পুলিশ এবার মামলা করল এক ৬ মাসের শিশুর ওপরে। কারণ সে নাকি নিয়ম ভেঙেছে লক ডাউনের। আজ্ঞে হ্যাঁ, এটাই সত্যি। ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ড পুলিশের দ্বারা। উত্তর কাশীর পুলিশ এই কান্ড করেছে। মোট ৫১ জনের মতো মানুষের নামে লক ডাউনের নিয়ম ভাঙার মামলা দায়ের করা হয়েছে, আর সেখানেই আছে ৬ মাসের এক শিশুর নাম।

এই শুনে সবাই ক্ষোভ প্রকাশ করেছে, কিভাবে একটি ৬ মাসের শিশু একা বাড়ির বাইরে বের হতে পারে। আর কিভাবেই বা সে লক ডাউনের নিয়ম ভাঙতে পারে। এদিকে ৩ বছরের এক শিশুর বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে। এটা কি পাগালামী হচ্ছে? সবাই অবাক, পুলিশরা যখন মামলা করছিল তখন তাদের জ্ঞান বুদ্ধি কি সব লোপ পেয়েছিল? এই নিয়ে এখন প্রশাসন নড়েচড়ে বসেছে। উত্তর কাশীর সমস্ত প্রশাসন জিনিসটিকে খতিয়ে দেখছে। কারণ আইনে বলা আছে ৮ বছরের নীচের শিশুদের ওপরে এই আইন বলবৎ হবে না। তাই এবার এই সব নিয়ে ভালোভাবে খতিয়ে দেখা হচ্ছে। কিন্তু পুলিশ তার নিজের কাজ করেই যাচ্ছে।।