ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কোনো ভ্রুক্ষেপ নেই, কটাক্ষ রাহুল গান্ধীর

5
ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কোনো ভ্রুক্ষেপ নেই, কটাক্ষ রাহুল গান্ধীর

“দেশে করোনা সংক্রমিতের সংখ্যা যখন পঞ্চাশ লক্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছে, তখন ময়ূর নিয়ে ব্যস্ত প্রধানমন্ত্রী! দেশের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কোনো ভ্রুক্ষেপ নেই, এবার থেকে তাই নিজেই নিজের প্রাণ বাঁচান”, সম্প্রতি একটি টুইট বার্তায় এভাবেই প্রধানমন্ত্রীকে বিঁধলেন কংগ্রেস দলনেতা রাহুল গান্ধী। কেন্দ্রের প্রতি রাহুল গান্ধীর খোঁচা, “প্রধানমন্ত্রী যে কেন দেশবাসীকে আত্মনির্ভর হওয়ার পরামর্শ দিয়েছিলেন, তা এখন বেশ বোঝা যাচ্ছে”।

উল্লেখ্য, কিছুদিন আগেই নিজ আবাসনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রাতঃভ্রমণের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। ভিডিওটিতে দেখা গিয়েছিল, তার আবাসনে উপস্থিত ময়ূরের সাথে নিভৃতে সময় কাটাচ্ছেন প্রধানমন্ত্রী। কখনো ময়ূরেরা তার সঙ্গে সঙ্গে ঘুরছে, আবার কখনও তাদের খাবার খেতে দিচ্ছেন প্রধানমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় মনোমুগ্ধকর দৃশ্য দেখে আপ্লুত হয়েছিলেন অনেকেই।

এবার সেই ভিডিও নিয়েই প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে কটাক্ষ করলেন রাহুল গান্ধী। উল্লেখ্য বিগত বেশ কয়েকদিন ধরেই কখনো দেশে উদ্ভূত করোনা মহামারীর পরিস্থিতি, তো কখনো ভারত চীন সীমান্ত উত্তেজনা, আবার কখনো ভারতের ক্রমশ নিম্নগামী অর্থনীতি সংক্রান্ত বিভিন্ন ইস্যু নিয়ে কেন্দ্রকে ক্রমাগত আক্রমণ চলে করে চলেছেন রাহুল গান্ধী। এবার দেশের ক্রমবর্ধমান করোনা সংক্রমিত সংখ্যার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্বিকার রূপ নিয়ে আক্রমণ করলেন কংগ্রেস দলনেতা।

গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৯২০০০ জন। ইতিমধ্যেই মোট আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ ছুঁয়েছে। এই পরিস্থিতিতে, প্রধানমন্ত্রীর ভূমিকা সম্পর্কে আবারো একবার প্রশ্ন তুললেন রাহুল গান্ধী। রাহুলের বক্তব্য, প্রধানমন্ত্রী এখন নিজ বাসভবনে ময়ূরের সাথে সময় কাটাতেই ব্যস্ত। এইজন্যেই দেশবাসীকে আত্মনির্ভর হতে বলেছিলেন তিনি। কারণ দেশে উদ্ভূত করোনা পরিস্থিতি সম্পর্কে তার কোনো হুঁশ নেই।