পেট্রোল পাওয়া যাচ্ছে মাত্র ৭০ টাকায়! জানুন কোথায়

19
পেট্রোল পাওয়া যাচ্ছে মাত্র ৭০ টাকায়! জানুন কোথায়

বর্তমান পরিস্থিতিতে পেট্রোল এবং ডিজেলের লাগাতার দাম বৃদ্ধিতে রীতিমতো নাজেহাল হতে হচ্ছে ভারতবাসীকে। করোনা পরবর্তী পর্যায়ে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্যবৃদ্ধি এক অন্যতম সমস্যা হয়ে দেখা দিয়েছে ভারতে। তারমধ্যে পেট্রোপণ্যের দামের ক্রমবৃদ্ধিতে বাইক আরোহীদের পকেট ফাঁকা হওয়ার জোগাড়। এই পরিস্থিতিতে অনেকেই তাই বৈদ্যুতিন বাইকের প্রতি আকর্ষন বোধ করছেন। তবে যারা পুরনো বাইকেই সন্তুষ্ট থাকতে চান, তাদের মোটা টাকা খরচ করে পেট্রোল-ডিজেল কিনতে হচ্ছে।

লিটার প্রতি পেট্রোলের দাম বহু আগেই সেঞ্চুরি ছুঁয়েছে। দেশের বেশ কিছু রাজ্যে পেট্রোপণ্যের দাম লিটার প্রতি ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। অন্যান্য রাজ্যগুলিতেও লিটার প্রতি পেট্রোলের দাম ১০০ টাকার কাছাকাছি পৌঁছে গিয়েছে। তবে জানেন কি বাংলার আলিপুরদুয়ার জেলার জয়গাঁ থেকে মাত্র একটু এগোলেই লিটারপ্রতি পেট্রোল ৭০ টাকায় পাওয়া যাচ্ছে? তবে ওখানে যাওয়ার এখন আর কোনো উপায় নেই। নেপথ্যে কারণ সেই করোনা।

আসলে ওই এলাকা ভুটানের ফুন্টসলিং শহরের মধ্যে পড়ছে। ভারতবর্ষে পেট্রোলের দাম বৃদ্ধি পেলেও ভুটানে কিন্তু পেট্রোপণ্যের দাম বাড়েনি। সেখানে লিটারপ্রতি পেট্রোল মিলছে ৭২.৮০ টাকায় এবং ডিজেল পাওয়া যাচ্ছে ৭০.৭২ টাকায়। তবে সেখানে যাওয়ার কোন উপায় নেই। কারণ ভুটান সীমান্তর গেট লাগাতার লকডাউনের কারণে দীর্ঘদিন ধরেই বন্ধ রয়েছে। ২০২০ সালের ২৩শে মার্চের আগে হলে অবশ্য দু কদম এগিয়ে ভুটান থেকে কম দামে পেট্রোল-ডিজেল নিতে পারতেন গাড়ির চালকরা। কিন্তু সে উপায় নেই।