এখন দ্রুত অনলাইনেই পাওয়া যাবে পার্সোনাল লোণ! জানুন পদ্ধতি

13
এখন দ্রুত অনলাইনেই পাওয়া যাবে পার্সোনাল লোণ! জানুন পদ্ধতি

স্মার্টফোনের দুনিয়ায় সমস্তকিছুই স্মার্ট, স্মার্ট হতে হয় না হলে পিছিয়ে পড়তে হয়। তাই এখন এক নিমেষে পেয়ে যেতে পারেন আপনার লোন, হ্যাঁ ঠিকই শুনছেন তেমনই প্রযুক্তি এখন মার্কেটে চলছে।

মানুষ এতোটাই বর্তমানে ব্যস্ত হয়ে পড়েছে, যেখানে তার সময় খুবই অল্প। যে কারণে সমস্তটাই অনলাইন নেট ব্যাঙ্কিং এইসবই এখন বেশি পছন্দ। বর্তমান ক্ষেত্রে তাই পেটিএম ফোন পে গুগোল পে এই সমস্ত কিছু র ব্যবহারই মানুষ এখন সবথেকে বেশি অভ্যস্ত। ডিজিটা লাইজেশন, ক্যাশলেস এই সমস্ত কিছুই যখন বহুল প্রচলিত তাই আগেকার লোনের পদ্ধতি তেও এসেছে নতুন জোয়ার, নতুন টেকনিক ।

সমস্তকিছু আবেদন এখন ব্যাংকে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে নিজের মূল্যবান সময় নষ্ট না করে, অনলাইনের মাধ্যমে তা খুব সহজেই করা যেতে পারে। তবে তার জন্য কিছু নিয়মাবলী আছে। যে নিয়মাবলী মানলেই খুব সহজেই আমি আপনি আমরা সকলেই নিজের প্রয়োজনে খুব চটজলদি পেয়ে যেতে পারি এই লোন। সেই নিয়মাবলী গুলি হল, প্রথমেই আপনার মোবাইল নাম্বারটি আধার নাম্বার এর সাথে যুক্ত থাকতে হবে। প্রতি মাসে আপনার মাইনে জমা হয় যে একাউন্টে সেই একাউন্ট হতে হবে, আর অবশ্যই আধার কার্ড ও ব্যাংক একাউন্টে যেন আপনার বর্তমান ঠিকানা অবশ্যই থাকে। এছাড়া আধার কার্ডের সাথে যে নাম্বার লিঙ্ক আছে তা জানো ব্যাংকের সাথে লিংক থাকে। এরই পাশাপাশি কেওয়াইসি ফর্ম এর কপি নিজের কাছে থাকতে হবে।

এতো গেলো অনলাইনে আবেদন করতে গেলে কি কি নথি প্রয়োজন, এবার আসা যাক কোন ওয়েবসাইটে আপনি আবেদন করতে পারবেন, প্রথমেই বলে রাখা ভাল যে কোন ব্যাংকের অ্যাকাউন্ট থেকেই আপনি পার্সোনাল লোন এর জন্য আবেদন করতে পারবেন শুধুমাত্র যে সেলারি একাউন্ট থেকে আপনাকে লোনের ব্যবস্থা করা যাবে এমনটি নয়, সমস্ত ব্যাংক এন বি এফ সি ও আর্থিক সংস্থার ওয়েবসাইটে গিয়ে নিজের আবেদন করা যাবে।

এছাড়াও তবে আরও কিছু বিষয় থাকে যেগুলি আপনাকে পার্সোনাল লোন পেতে খুব দ্রুত সাহায্য করে তা হল, আপনার মাসিক আয় কত সেটি একটি অনেক বড় ফ্যাক্টর হয়ে দাঁড়ায় লোন পাওয়ার ক্ষেত্রে। এমনকি আপনার লোন পরিশোধ করার ইতিহাস তারা যাচাই করে নেবে, আপনি কতটা লোন শোধ করার ক্ষমতা রাখেন। এছাড়াও আপনি যে কোম্পানিতে চাকরি করেন তার কতটা রেপুটেশন আছে, রেপুটেড কোম্পানি কিনা। সেটাও তারা ভেরিফিকেশন করেন, তবে এই সমস্ত কিছুই এখন এতই সহজ ও দ্রুততার সাথে হয় যার ফলে মানুষের এই ব্যস্ততম লাইফে অনেকটাই সহজ সাধ্য করেছে।