করোনা রোগীর সাথে বন্দি করা হচ্ছে মানুষকে, মুখে নেই মাস্ক, দেখুন ভিডিও

83
করোনা রোগীর সাথে বন্দি করা হচ্ছে মানুষকে, মুখে নেই মাস্ক, দেখুন ভিডিও

করোনা ভাইরাসের কারণে দেশবাসী গৃহবন্দি হয় আছেন, ইতিমধ্যে চালু হয়েছে দ্বিতীয় দফার লক ডাউন, এই লক ডাউন চলবে 3 রা মে পর্যন্ত। যদিও বা লক ডাউন চলছে তবুও দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে উল্লেখযোগ্য ভাবে। সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। ভীত সন্ত্রস্ত দেশবাসী, তবুও এক শ্রেণীর সবজান্তা লোক সব নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বের হয়েছে।
এই ভাইরাস থেকে বাঁচার একমাত্র উপায় হলো সামাজিক দূরত্ব বজায় রাখা।

পুলিশ কঠোর হতে দমন করলেও লাঠিপেটা করলেও এক শ্রেণীর লোক কোনো কথাই শুনছে না, তারা বাড়ির বাইরে বের হচ্ছে তাও আবার মুখে মাস্ক ছাড়াই, এই অদৃশ্য ভাইরাস যেকোনো সময় থাবা বসাতে পারে তাদের শরীরে। তবে তামিলনাড়ুর রাস্তায় এদের মতো লোককে শায়েস্তা করতে অভিনব উদ্যোগ নিলো পুলিশ প্রশাসন, সেখানে লক ডাউন ভেঙে রাস্তায় বেরিয়ে পড়া লোকদের ধরে ধরে একটি এম্বুলেন্সে তুলে দেওয়া হচ্ছে, সেখানে এক করোনা আক্রান্ত রোগীকে শুইয়ে রাখা হয়েছে। ওই রোগীকে দেখে যে যার মতো এম্বুলেন্স থেকে বেরিয়ে আসার চেষ্টা করছে কিন্তু পুলিশ তাদের ফের গাড়িতে ঢুকিয়ে দিচ্ছে।

যারা বিনা কারণে ও মাস্ক পরে রাস্তায় বের হননি তাদের উচিত শিক্ষা দিতে এমনই উদ্যোগ নিয়েছে তামিলনাড়ুর পুলিশ প্রশাসন, মূলত সচেতনতা জাগিয়ে তুলতেই এমন উদ্যোগ নিয়েছে পুলিশ। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। অনেকে হয়তো এই ভিডিওটি দেখে ফের বাড়ির বাইরে বের হতে সাহস পাবেন না। নিছক অবুঝ মানুষদের বোঝানোর জন্যই এমন কান্ড ঘটিয়েছে তামিলনাড়ুর পুলিশ কর্মীরা।