পার্থ–অর্পিতা কে হেফাজতে নিয়ে জেরা করার প্রস্তুতি শুরু করল CBI

10
পার্থ–অর্পিতা কে হেফাজতে নিয়ে জেরা করার প্রস্তুতি শুরু করল CBI

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI) স্কুল সার্ভিস কমিশন ও প্রাথমিক টেট দুর্নীতির মামলা তদন্ত করছে। আর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গ্রেফতার করেছে পার্থ চট্টোপাধ্যায়–অর্পিতা মুখোপাধ্যায়কে। এবার সিবিআই (CBI) তাঁদের নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার প্রস্তুতি শুরু করল।

সিবিআই আদালতের নির্দেশে এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলার তদন্ত করছে । সেই মামলার যোগসূত্রেই বিশেষ আদালতে আবেদন করে পার্থঁ–অর্পিতাকে সিবিআই হেফাজতে নেওয়া হবে।

সিবিআই সূত্রে খবর, কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে এসএসসি, প্রাথমিক টেট, স্কুলের ‘গ্রুপ সি’ এবং ‘গ্রুপ ডি’ পদে দুর্নীতি করে চাকরি বিক্রির ঘটনায় ৯টি মামলা করেছে সিবিআই। আবার গত এপ্রিল মাস থেকে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করে সমান্তরাল তদন্ত চালাচ্ছে ইডি।

এখন অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ প্রায় ৫০ কোটি টাকা, ১১ কেজি সোনার গয়না এবং বেশ কিছু বিদেশি মুদ্রা বাজেয়াপ্ত করা হয়েছে। আর তা নিয়ে জেরা করতে চায় সিবিআই। সিবিআই সূত্রে খবর, গত ১০ বছরে রাজ্যের শিক্ষা দফতরে দুর্নীতি চক্র মাথাচাড়া দিয়েছে।

সরকারি চাকরি বিক্রি করা হয়েছে বলে তথ্য পেয়েছে সিবিআই অফিসাররা। বেআইনি নিয়োগের সমস্ত নথিপত্র উদ্ধারের কাজ এখনও চলছে বলে খবর।

এমনকি তার সঙ্গে যুক্ত হয়েছে বেআইনি সম্পত্তি। সেখানে নাম জড়িয়েছে পার্থ–অর্পিতার। এই ঘটনার পিছনে আর কারা রয়েছে তা জানতে চায় সিবিআই।