কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক মহলে মিথ্যে দলিল পেশ করছে পাকিস্তান, আন্তর্জাতিক সভামঞ্চে সবর ভারতীয় প্রতিনিধি

6
কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক মহলে মিথ্যে দলিল পেশ করছে পাকিস্তান, আন্তর্জাতিক সভামঞ্চে সবর ভারতীয় প্রতিনিধি

“কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক মহলে মিথ্যের দলিল পেশ করছে পাকিস্তান। মিথ্যে দোহাই দিয়ে, ভুয়ো কান্না কেঁদে আন্তর্জাতিক মহল থেকে সমবেদনা পাওয়ার চেষ্টা চালাচ্ছে তারা” সম্প্রতি এক আন্তর্জাতিক সভামঞ্চে দাঁড়িয়ে পাকিস্তানের বিরুদ্ধে এমনই মত প্রকাশ করলেন রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি টি এস তিরুমূর্তি। উল্লেখ্য, মঙ্গলবার রাষ্ট্রসঙ্ঘের তরফ থেকে নিউইয়র্কে একটি আন্তর্জাতিক সভামঞ্চের আয়োজন করা হয়েছিল।

এই সভামঞ্চে উপস্থিত হয়ে ভারতের তরফ থেকে প্রতিনিধিত্ব করতে গিয়ে বক্তব্য রাখার সময় ভারতীয় প্রতিনিধি বলেন, পাকিস্তান আন্তর্জাতিক মহলে “জসিয়ার অফ লাইস” তথা মিথ্যের দলিল পেশ করছে। যে রাষ্ট্র নিজেই সন্ত্রাসবাদকে প্রচ্ছন্ন মদত দেয়, সে রাষ্ট্র কিভাবে আন্তর্জাতিক মহলের সমবেদনা অর্জন করতে এত ঝুরি ঝুরি মিথ্যা কথা বলতে পারে? এমনই প্রশ্ন তুলেছেন ভারতীয় প্রতিনিধি।

উল্লেখ্য, রাষ্ট্রসঙ্ঘের সেক্রেটারি জেনারেল অ্যান্টোনিও গুটারেসের নেতৃত্বের আয়োজিত এদিনের সভা মঞ্চে দাঁড়িয়ে টি এস তিরুমূর্তি পাকিস্তানের বিরুদ্ধে সরব হয়েছেন। তিনি বলেন, কাশ্মীরে সংঘটিত একের পর এক সন্ত্রাসবাদি হামলার পেছনে পাকিস্তানের হাত রয়েছে। সেই সন্ত্রাসবাদি রাষ্ট্র আবার ভারতের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলছে! বিষয়টিকে হাস্যকর বলেই দাবি করেছেন তিনি।

তিরুমূর্তির দাবি, ২০২১ সালের পয়লা জানুয়ারি থেকে ভারত রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে যোগ দিতে চলেছে। পাকিস্তানের কাছে স্বভাবতই তা বেশ উদ্বেগের বিষয়। তাই তারা আন্তর্জাতিক মহলে ভারতকে হেয় প্রতিপন্ন করতে চাইছে।