মহড়া চলাকালীন মাঝ আকাশে ভেঙ্গে পড়ল পাক যুদ্ধবিমান! চিন্তায় পাক সেনাবাহিনী

8
মহড়া চলাকালীন মাঝ আকাশে ভেঙ্গে পড়ল পাক যুদ্ধবিমান! চিন্তায় পাক সেনাবাহিনী

মহড়া চলাকালীন মাঝ আকাশেই ভেঙ্গে পড়ল পাকিস্তানের যুদ্ধবিমান। চলতি বছরে এই নিয়ে পাঁচবার মহড়ার সময় যুদ্ধবিমান ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। যা দেখে রীতিমতো চিন্তিত পাক সেনাবাহিনী। কি কারণে বারবার এমন ঘটনা ঘটছে, তা জানার জন্য তদন্ত শুরু হয়েছে। আপাতত জানা যাচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা। তবে দুর্ঘটনা থেকে হতাহতের কোনো খবর নেই।

পাক সেনাবাহিনী সূত্রে খবর, এদিন সকালে নিয়মিত প্রশিক্ষণ চলাকালীন এই দুর্ঘটনা ঘটেছে। আচমকাই বিকট শব্দ করে পিনডিগেবের কাছে ভেঙে পড়ে যুদ্ধবিমানটি। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, হঠাৎই বিস্ফোরণের আওয়াজ শুনতে পান তারা। এরপর স্থানীয়দের মধ্যে অনেকেই আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন। দুর্ঘটনার পরে অবশ্য যুদ্ধ বিমানের পাইলটকে অক্ষত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।

পাক সেনাবাহিনীর তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে এই যুদ্ধ বিমান দুর্ঘটনার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। তবে যুদ্ধবিমানটি কি ধরনের যুদ্ধবিমান ছিল, সে সম্পর্কে বিবৃতিতে অবশ্য কিছু জানানো হয়নি। পাশাপাশি, কি কারণে এই দুর্ঘটনা তারও কোনো নিশ্চিত কারণ প্রকাশ করা হয়নি। তবে প্রাথমিকভাবে, যান্ত্রিক গোলযোগের কারণেই যুদ্ধবিমানটি ভেঙে গিয়ে থাকবে বলে মনে করছেন পাক সেনা আধিকারিকরা।

উল্লেখ্য, চলতি বছরের মার্চ মাসে ২৩ তম প্যারেডের দিন ইসলামাবাদের কাছে পাক সেনার অন্যতম সেরা এফ-১৬ যুদ্ধবিমানটিও ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় নিহত হন পাকিস্তানি এয়ারফোর্সের উইং কমান্ডার নোমান আকরাম। বারবার এই ধরনের দুর্ঘটনা ঘটায়, স্বভাবতই বেশ চিন্তিত পাকিস্তানি এয়ার ফোর্স। দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধান করতে ইতিমধ্যে একটি বিশেষ বোর্ড গঠন করা হয়েছে। এই বোর্ডের সদস্যরা দুর্ঘটনা সমস্ত সম্ভাব্য কারণ খতিয়ে দেখে, রিপোর্ট পেশ করবেন বলে জানা গিয়েছে।