পুলওয়ামা নিয়ে বিস্ফোরক মন্তব্যকে ধামা চাপা দেওয়ার চেষ্টা করছেন পাক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী

5
পুলওয়ামা নিয়ে বিস্ফোরক মন্তব্যকে ধামা চাপা দেওয়ার চেষ্টা করছেন পাক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী

আমার বক্তব্যকে ভুল ব্যাখ্যা দেওয়া হয়েছে, এই কথা দিয়েই ইমরান খানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী তার ভুল সংশোধন করতে চাইছে এবার। তিনি গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের সংসদে দাঁড়িয়ে যে বিস্ফোরক মন্তব্য করেছে সেটাকেই এবার ধামা চাপা দেওয়ার চেষ্টা করছেন তিনি। তিনি এবার জানিয়েছেন পাকিস্তান কখনই সন্ত্রাসবাদকে সমর্থন করেন নি, আর কখনও এই সবকে পাকিস্তান প্রশ্রয় দেয় না, আমার কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে।

এই ফাওয়াদ চৌধুরী গতকাল বৃহস্পতিবার জানিয়েছিলেন, এই পুলওয়ামা আমাদের একটা বড় সাফল্য। আর তার পরেই এই বক্তব্য নিয়ে একেবারে দারুণ শোরগোল পরে যায় সংসদে। পরে যখন তার বেফাস মন্তব্যের কথা বুঝতে পারেন তখন তিনি তার কথার মানে পরিবর্তন করার চেষ্টা করেন।

প্রথমে তিনি বলেন, হাম হিন্দুস্তান কোঁ ঘুস কে মারা, এ পুলোয়ামা হামারা এক বারি সাফলতা হ্যা। কিন্তু এই কথা বলার পরে যখন সংসদে শোরগোল পরে যায় তখন ড্যামেজ কন্ট্রোলের জন্য তিনি বলেন, আমার কথার ভুল মানে বের করা হচ্ছে। কিন্তু ততক্ষনে তার সেই কথা নেট পাড়ায় ভাইরাল।

এই পাক মন্ত্রী এটা নতুন নয়, ভারতের উদ্দেশ্যে অনেক ধরনের বিতর্কিত মন্তব্য করে আসছেন অনেক দিন থেকেই। তিনিই প্রথম পারমাণবিক যুদ্ধের কথা বলে, সাথে চন্দ্রায়ণ-২ এর সময়েও বিতর্কিত মন্তব্য করে বসেন। তবে এবার তিনি তার এই বিতর্কিত মন্তব্যের কারণে সংবাদ পত্রের একেবারে শিরোনামে।