বিজেপির বিক্ষুব্ধ সাংসদ সুব্রামানিয়াম স্বামী দেখা করলেন মমতা ব্যানার্জির সঙ্গে! জল্পনা তুঙ্গে

3
বিজেপির বিক্ষুব্ধ সাংসদ সুব্রামানিয়াম স্বামী দেখা করলেন মমতা ব্যানার্জির সঙ্গে! জল্পনা তুঙ্গে

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বারবার মুখ খুলছেন বিজেপির বিক্ষুব্ধ সাংসদ সুব্রামানিয়াম স্বামী। ফলে স্বভাবতই এবার তাকে নিয়ে নতুন করে গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে। বুধবার বিকেল সাড়ে তিনটে নাগাদ দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখাও করতে আসেন তিনি। ফলে জল্পনা বাড়ছে বৈ কমছে না।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আধ ঘন্টা কথা হওয়ার পর সুব্রামানিয়াম স্বামী বেরিয়েছে সংবাদমাধ্যমের সামনে বলেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বরাবর ছিলেন এবং আছেন। প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে বিপুল জয় লাভ করার পর থেকেই কার্যত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সর্বভারতীয় স্তরে দলের প্রসারে অগ্রসর হয়েছে। বিজেপি শিবির এবং বিরোধী অন্যান্য শিবির থেকেও একের পর এক নেতা দল ত্যাগ করে তৃণমূলে যোগদান করছেন।

ভারতের জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন কংগ্রেস নেতা কীর্তি আজাদ সদ্য তৃণমূলে নাম লিখিয়েছেন। সুব্রামানিয়াম স্বামীও এবার সেই দলে নাম লেখালেন। বর্তমানে তিনি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করতে শুরু করেছেন। বিশেষত কেন্দ্রের অর্থনৈতিক নীতির বিরুদ্ধে তিনি বরাবরই সরব।

তিনি দাবি করেন কেন্দ্রীয় নীতির সমালোচনা করার অধিকার রয়েছে তার। একইসঙ্গে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের বিরুদ্ধেও তিনি মুখ খুলেছেন। প্রসঙ্গত বিজেপির গঠিত মন্ত্রিসভায় তার জায়গা হয়নি। সেই রাগ থেকেই তিনি কেন্দ্রের সমালোচনা করতে শুরু করেছেন। এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

Subramanian Swamy with Mamata Banerjee