হ্যালুইন ডে পালন করলেন আমাদের সকলের প্রিয় অভিনেতা অঙ্কুশ, পোস্ট করলেন একাধিক ছবি

6
হ্যালুইন ডে পালন করলেন আমাদের সকলের প্রিয় অভিনেতা অঙ্কুশ, পোস্ট করলেন একাধিক ছবি

বিগত কয়েক দশক ধরে আমরা বিদেশের হায়ালুইন ডে, পালনের কথা বহুবার শুনে আসছি। আমরা অনেকেই জানিনা এই দিনটি কেন পালন করা হয়। যেমন আমরা কালীপুজোর আগে পালন করি ভূত চতুর্দশী, ঠিক তেমনই বিদেশে অক্টোবর মাসের ৩১ তারিখ পালন করা হয় হ্যালুইন ডে। ভূতচতুর্দশী দিন যেমন আমরা মনে করি, প্রেতলক থেকে আত্মা আমাদের এই জগতে আসে। ঠিক তেমনই বিদেশের মানুষ মনে করেন যে অক্টোবর মাসের একেবারে শেষ দিন প্রেতাত্মারা সেখানে ঘোরাফেরা করেন।

তাই এই দিনটি তাদের কাছে একটি সেলিব্রেশনের দিন। এই দিন তারা নিজেদের মতো করে পালন করেন। কখনও মুখে রং মেখে ভূত সাজেন, কখনো বা ফাঁকা কুমড়োর মধ্যে আলো জ্বালিয়ে ভূত সেজে ঘুরে বেড়ান অনেকেই। বিদেশের আবাল-বৃদ্ধ-বনিতা সকলেই একসাথে এই দিনটি সেলেব্রেশন করেন।

হ্যালোইন’ বা ‘হ্যালোউইন’ শব্দটি এসেছে স্কটিশ ভাষার শব্দ ‘অল হ্যালোজ’ ইভ থেকে। হ্যালোইন শব্দের অর্থ ‘পবিত্র সন্ধ্যা’। সময়ের সঙ্গে পরিবর্তিত হয়ে ‘হ্যালোজ ইভ’ শব্দটি এক সময় ‘হ্যালোইন’-এ রূপান্তরিত হয়েছে।

এই দিনটি পালন করেছেন আমাদের সকলের প্রিয় অভিনেতা অঙ্কুশ। তিনি স্মার্টফোনের একটি একটি ব্যবহার করে বিভিন্ন সাজে সেজে উঠেছেন। যদিও তিনি নিছকই মজা করার জন্য এই ছবিগুলো পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়াতে। তাও যেন কোথাও মনে করা হচ্ছে, তিনি এই ছবিগুলি হ্যালোইন দিনকে সেলিব্রেশন করার জন্য দিয়েছেন।

কখনো তাকে দেখা গেছে কানের ঝুমকো, কপালে টায়রা টিকলি পড়ে। কখনো আবার দেখা গেছে একেবারে ছোট্ট শিশুর সাজে। এর আগেও আমরা অনেক অভিনেতা-অভিনেত্রীকে দেখেছি এই বিশেষ দিনটি নিজের মতো করে সেলিব্রেশন করতে।তবে শুধুমাত্র দর্শকদের মনোরঞ্জন করার জন্য যে অঙ্কুশ এইরকম ছবি পোস্ট করেছেন তা বলাই বাহুল্য।

ছবিগুলো বেশ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পর অনেকেই এই ছবিগুলোতে নিজেদের মতো করে কমেন্ট করেছেন। প্রতিবারের মতো এবারও অঙ্কুশ যে তাঁর ভক্তদের মনোরঞ্জন করার এই ছবিগুলো পোস্ট করেছেন তা বোঝাই যাচ্ছে।