বিড়ালের আক্রমনে বিধ্বস্ত বিমানের ক্রু মেম্বার সহ অন্যান্য যাত্রী

10
বিড়ালের আক্রমনে বিধ্বস্ত বিমানের ক্রু মেম্বার সহ অন্যান্য যাত্রী

কাতারগামী একটি বিমানে অন্যান্য যাত্রীদের সঙ্গে সহযাত্রী হিসেবে বিমান সফর করছিল একটি বিড়াল! এমন ঘটনা বিমান সফরের ক্ষেত্রে কার্যত অত্যন্ত বিরল হিসেবেই বিবেচিত হচ্ছে। বিড়ালকে সহযাত্রী হিসেবে মেনে নিতে পারেননি যাত্রীরা। বিশেষত বিড়ালটি নিজেও এই যাত্রা খুব একটা পছন্দ করেনি। পাইলট, বিমানের ক্রু মেম্বার সহ অন্যান্য যাত্রীদের উপরে আক্রমণ করতে শুরু করে সে। যার ফলে জরুরি অবস্থার ভিত্তিতে মাঝপথেই ল্যান্ড করাতে হয় বিমানটি।

বিড়ালের আক্রমণে যাত্রীরা যখন রীতিমতো ত্রস্ত, বিধ্বস্ত, আতঙ্কিত তখন বাধ্য হয়েই পাইলটকে সুদানের রাজধানী খারতুম শহরের বিমান বন্দরে বিমানটিকে জরুরি অবতরণ করাতে হয়। সেখানেই বিড়ালটিকে কোনোরকমে বিমান থেকে নামানো সম্ভব হয়েছে। আপাতদৃষ্টিতে মনে করা হচ্ছে বিমানটি যখন উড়ানের পূর্বে বিমানবন্দরে দাঁড়িয়ে ছিল তখনই ওই বিড়ালটি কোনোরকমে তাতে চড়ে বসে।

এরপর সেখানেই ঘুমিয়ে পড়ে সেটি। বিমান চলাচল করতে শুরু করলেই তার ঘুম ভাঙ্গে এবং সে বেরিয়ে আসে। বিড়ালটি প্রথমে বিমানের এক ক্রু মেম্বারের চোখে পড়ে। আতঙ্কিত বিড়ালটি ককপিটে ঢুকে পাইলটকেও আক্রমণ করেছিল বলে খবর পাওয়া গিয়েছে। এছাড়াও যাত্রীদের মধ্যে বেশ কয়েকজন বিড়ালের আক্রমণের মুখে পড়েছিলেন।

এহেন পরিস্থিতিতে বিড়ালটিকে অবশ্য ধরার প্রচেষ্টা চালানো হয়েছিল। তবে তাকে ধরা সম্ভব হয়নি। শেষমেষ বিমানের জরুরি অবতরণ করিয়ে তারপরেই বিড়ালটিকে প্লেন থেকে নামানো সম্ভব হয়। সব মিলিয়ে এদিন ঐ বিমানের যাত্রীরা বিড়াল সহযাত্রীটিকে নিয়ে বেশ বিপাকেই পড়েছিলেন।