ইমরান খানকে গদিচ্যূত করার সিদ্ধান্ত বিরোধীদের

14
ইমরান খানকে গদিচ্যূত করার সিদ্ধান্ত বিরোধীদের

পাক প্রধানমন্ত্রী ইমরান খান এবার নিজের দেশেই বিপদে পড়লেন। প্রধানমন্ত্রী পদ থেকে ইমরান খানের পদত্যাগ পত্র দাবি করেছে বিরোধীরা। পদত্যাগ করার জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে বিরোধীরা। ইমরানকে গদিচ্যূত করার পরিকল্পনা করছে বিরোধীরা।

পাকিস্তানের একাধিক সংবাদ মাধ্যমের খবর, পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে গদিচ্যূত করার জন্য তাঁর বিরুদ্ধে অনাস্থা আনতে চলেছে বিরোধীরা। তাঁরা একে একে ইমরানের বিরুদ্ধে সঙ্গীদের জড়ো করকে শুরু করেছে। ইমরানের বিরুদ্ধে জোট বদ্ধ হয়ে এবার একেবারে সাংবিধানিক নিয়ম মেনে ইমরান খানকে সরানোর পরিকল্পনা শুরু করে দিয়েছে তারা। তার ইঙ্গিত আগে থেকেই দিয়ে রেখেছে পাকিস্তানের বিরোধীরা।

তাঁরা ইমরান খানকে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন। তার মধ্যে ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ ছেড়ে সরে দাঁড়াতে বলা হয়েছে। নইলে অনাস্থা প্রস্তাব এনে ইমরান খানকে গদিচ্যূত করার পরিকল্পনা শুরু করে দিয়েছে তারা। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী হওয়ার এক বছরের মধ্যেই জনপ্রিয়তা হারাতে থাকেন ইমরান খান। চিনের সঙ্গে বন্ধুত্ব, এবং আমেরিকার সঙ্গে দূরত্ব তৈরি হওয়ায় পাকিস্তানের সঙ্গে আর্থিক সংকট তৈরি হয়েছিল।

চরম দারিদ্রের মুখে পড়তে হয় পাকিস্তানকে। তার উপরে সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগে প্রায় কোণঠাসা হয়ে রয়েছে পাকিস্তান।