“দরজা খুলে দাও, আমি শ্বশুর বাড়ি যাব” দেখুন ছোট্ট শিশুর মজার আবদার

15

সোশ্যাল মিডিয়ায় দৌলতে নিত্যদিন কতই না অদ্ভুত দৃশ্য আমাদের চোখে পড়ে। এর মধ্যে অনেক ছবি এবং ভিডিও দেখে আমাদের মন খুশিতে ভরে ওঠে। আবার অনেক পোস্ট আমাদের মন ভারাক্রান্ত করে তোলে। তবে সাম্প্রতিক কালে যে ভিডিওটি নেটিজেনদের নজর কেড়েছে তা হলো একটি ছোট্ট শিশুর মজার একটি ভিডিও। বয়স তার দুই কিংবা আড়াই, কিন্তু সে এখনই শ্বশুরবাড়ি যাবে!

ভিডিওটিতে দেখা যাচ্ছে ছোট্ট একটি মেয়ে লাল রঙের ফ্রক পড়ে টলোমলো পায়ে সারা বাড়ি ঘুরে বেড়াচ্ছে। মুখে তার ভালো কথাও ফোটেনি। সে শ্বশুর বাড়ি যাবে! আধো আধো কথায় এই তার দাবি। তার জন্য বাড়ির লোকের কাছে তার আবদার, “দরজা খুলে দাও, আমি শ্বশুর বাড়ি যাব”। কোথাও যেতে হলে যে টাকা লাগে, তাও জানে এই খুদে।

তাই “পয়সা” নিয়েই শ্বশুর বাড়ি যাবে এই পুঁচকে। ছোট্ট মেয়ের এই আবদার নেটিজেনদের মন কেড়েছে। বিয়ে, শ্বশুরবাড়ি, সংসার সম্পর্কে তার কোনো ধারণাই নেই। তবুও কাঁধে ব্যাগ ঝুলিয়ে, পয়সা নিয়ে, বড় একটি জুতো পায়ে গলিয়ে শ্বশুর বাড়ি যেতে চায় সে! ছোট্ট মেয়েটির এই আবদার আমাদের এক পলকেই কাবুলিওয়ালা আর মিনির কথা মনে করিয়ে দেয়। আমাদের এই ছোট্ট “মিনি”র কোনো কাবুলিওয়ালা বন্ধু থাকলে তাকে নিশ্চয় জিজ্ঞেস করতো, “খোঁখি, তোমি সসুরবাড়ি যাবিস?”